বাণিজ্য সময়'আমাদের পাওয়ার প্ল্যান্ট অথচ আমরাই কারেন্ট পাই না'

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
কয়লা সংকটের কারণে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্র বন্ধ হওয়ায় দিনাজপুর জেলা ৬০ মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতির কবলে পড়েছে। লোডশেডিংয়ের কারণে দুর্ভোগে পড়েছে কলকারখানা, ব্যবসাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা। সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত লোডশেডিং দুর্বিসহ করে তুলেছে জনজীবন। এ অবস্থায় মাইকিং করে জনগণকে লোডশেডিং সম্পর্কে সচেতন করছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
কয়লা সংকটের কারনে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র বন্ধ হওয়ায় এর প্রভাব পড়েছে দিনাজপুর অঞ্চলে। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ না পাওয়ায় এ অঞ্চলের  ব্যবসা প্রতিষ্ঠান, ওয়ার্কশপ,ফটোস্ট্যাটের দোকান, আবাসিক এলাকা এবং শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছে। শ্রমিকরাও বেকার হয়ে পড়ছে।
বিদ্যুৎ না থাকায় পাম্প দিয়ে পানি তুলতে পারছে না অনেকে। প্রচণ্ড গরমে অতিষ্ট হয়ে পড়েছেন এলাকার মানুষ। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে এ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছে মানুষ।
সাধারণ জনগণ একজন বলেন, 'বলছে এখানে বিদ্যুৎ নাই। আমাদের এখানে পাওয়ার প্ল্যান্ট অথচ আমরাই কারেন্ট পাব না।'
আরেকজন বলনে, 'কারেন্ট পাচ্ছি ঠিকমত। ছেলেমেয়েদের লেখাপড়ায় অনেক সমস্যা।'
বিদ্যুতের অভাবে কাজ সময়মত না করতে পারায় গ্রাহদের ডিলিভারি দিতে পারছে না।
দোকানদার একজন বলেন, এই কয়লাখনি বন্ধ হওয়ার কারণে অনেক লোডশেডিং হচ্ছে। কারেন্ট আসলে ঠিকমত ভোল্টেজ পাই না। ফলে দোকান বন্ধ হওয়ার জোগাড়।'
অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে লোডশেডিং সম্পর্কে মাইকিং করে জনগণকে  সচেতন করা হচ্ছে বলে জানালেন পল্লী বিদ্যুতের এই শীর্ষ কর্মকর্তা।
পল্লীবিদ্যুৎ জেনারেল ম্যানেজার প্রকৌশলী হরেন্দ্র নাথ বর্মন বলেন, 'আমরা জনগণকে মাইকিং করে জানাচ্ছি, বড়পুকুরিয়া বন্ধ হওয়ায় আমাদের একটু সাময়িক সমস্যা হচ্ছে। হয়তো বা সর্বোচ্চ একমাস এরকম কষ্ট করতে হবে।'
 
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র বন্ধ হওয়ায় সমগ্র দিনাজপুর ৬০ মেগাওয়াট লোডশেডিংয়ের কবলে পড়েছে। চাহিদা ১শ ৬৫ মেগাওয়াট। এখন সরবরাহ হচ্ছে ১শ ৫ মেগাওয়াট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop