ksrm

১৪ বছর বয়সে ২৩৭ কেজি ওজন!

ওয়েব ডেস্ক

fb tw
somoy
মিহিরের জৈনের বয়স মাত্র ১৪ বছর। কিন্তু তার শরীর কিন্তু ১৪'তে আটকে নেই। তার ওজন শুনলে চমকে যেতে হবে আপনাকে। যখন তাকে হাসপাতালে আনা হয়েছিল তখন তার ওজন ছিল ২৩৭ কেজি। হাসপাতালে নিয়ে অস্ত্রোপচার করে তার ওজন এখন কমানো হয়েছে।
মিহিরই বিশ্বের সবচেয়ে বেশি ওজনের কিশোর বলে মনে করা হচ্ছে। ওজন কমাতে তার গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি করা হয়। গত কয়েকমাস ধরে সাকেতের ম্যাক্স হাসপাতালে মিহিরের চিকিৎসা চলছে। অস্ত্রোপচারের সাহায্যে তার ওজন কমাতে চিকিৎসকরা সফল হয়েছেন।
২০০৩ সালে জন্ম হয় মিহিরের। ওই সময় তার ওজন স্বাভাবিকই ছিল। জন্মের সময় তার ওজন ছিল আড়াই কেজি। কিন্তু এরপর ধীরে ধীরে তার ওজন বাড়তে থাকে। পাঁচ বছর বয়সেই তার ওজন পৌঁছে যায় ৬০-৭০ কেজিতে।
পরিবারের লোকজন প্রথমে ভেবেছিলেন, এতে অস্বাভাবিক কিছু নেই। কারণ, বাড়ির সবারই ওজন বেশি। কিন্তু এরপর ভারী ওজনের জন্য মিহিরের এমন অবস্থা হয় যে, সে হাঁটাচলাও করতে পারত না। এরপর চিকিৎসকদের দ্বারস্থ হন পরিবারের লোকজন। চিকিৎসকরা তাকে কম ক্যালোরিযুক্ত খাবার দেয়ার পরামর্শ দেন। সেই পরামর্শে মেনে চলে মিহিরের ওজন অনেকটা কম হয়।
জানা গেছে, দু মাসে মিহিরের ওজন ২৩৭ কেজি থেকে ১৯৬ কেজিতে নেমে এসেছিল। ওজন কমতে দেখে কিছুদিন পর পরিবারের লোকজন ফের চিকিৎসকদের কাছে আসেন। ওই সময় তার ওজন আরও ১০ কেজি কমে যায়। কিন্তু এরপর অবহেলার কারণে তার ওজন বাড়তে থাকে। এরপর ওজন কমাতে তার অস্ত্রোপচার করা হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop