পশ্চিমবঙ্গশিলচর বিমানবন্দরে তৃণমূল সাংসদের পেটানোর অভিযোগ

কলকাতা অফিস

fb tw
somoy
আসামের শিলচর বিমান বন্দরে আটকে দেওয়া হয়েছে তৃণমূলের আট সদস্যের প্রতিনিধি দলকে। আটক একজন সাংসদ কাকলী ঘোষ দস্তিদার কলকাতার গণমাধ্যমকে টেলিফোনে বলেছেন, তাদের আটক করে সেখানে আসাম পুলিশ তাদের পিটিয়েছে।
অন্যদিকে কলকাতায় আসামের ঘটনায় পাল্টাপাল্টি রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি ও কংগ্রেস। আসামের প্রতিনিধি দলের সদস্যদের পুলিশ নিগৃহ করেছে বলেও অভিযোগ তুলেছেন তৃণমূল সাংসদ কাকলী ঘোষ দস্তিদার।
আসামে নাগরিকপঞ্জি থেকে বাঙালি বাদ পড়ার ঘটনাকে দেশের অভ্যন্তরে দেশের মানুষকে শরনার্থী করা হয়েছে বলে অভিযোগ করে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস তীব্র প্রতিবাদ জানিয়ে শান্ত হয়নি।
তারা আসামের তাদের সংসদীয় একটি প্রতিনিধি দলকেও পাঠায়। সেখানে আজ তাদের একটি নাগরিক কনভেশন করার কথা রয়েছে। যদিও বর্তমান পরিস্থিতিতে আদৌ সেই কনভেনশন করার সম্ভব হবে কিনা সেটা বলা যাচ্ছে না।
আজ বৃহস্পতিবার (২ আগষ্ট) সকালের ফ্লাইটে আসামের শিলচর বিমান বন্দরে পৌছান ওই তৃণমূল প্রতিনিধি দল। তৃণমূল সাংসদ কাকলী ঘোষ দস্তিদার টেলিফোনে সময় সংবাদ কে জানিয়েছেন, তাদের বিমান বন্দরে আটকে মারধর করা হয়েছে। এমন কি তাদের বিমান বন্দর থেকে বের হতে দেওয়া হচ্ছে না।
তৃণমূল প্রতিনিধি দলের আগমন ঘিরে শিলচরে নজিরহিনী নিরাপত্তা ব্যবস্থা নেয় আসাম পুলিশ। সকাল থেকে বিমান বন্দর এলাকা কার্যত পুলিশ প্রশাসনের মুঠো বন্দি হয়ে যায়।
নামানো হয় আধা সামরিক বাহিনীও।
এদিকে আসামে নাগরিক পঞ্জী থেকে ৪০ লক্ষ বাঙালি বাদ পড়ার ঘটনায় পশ্চিমবঙ্গ রাজ্যে আসাম সরকারের রাষ্ট্রীয় আবাসন 'আসাম ভবন' ঘিরে বিক্ষোভ দেখায় জাতীয় কংগ্রেস। তারা সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুলও দাহ করে।
অন্যদিকে কলকাতায় ভারতের কেন্দ্রে শাসক দল বিজেপির পক্ষ থেকেও একই ভাবে মিছিল করে আসামের ঘটনার ভিন্নখাতে প্রবাহিত করা হচ্ছে বলে অভিযোগ করেন রাজ্য বিজেপি নেতৃত্ব।
 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop