ksrm

পশ্চিমবঙ্গবিমানের মতো অটোরিকশার যাত্রীদের অভ্যর্থনা জানানোর নির্দেশ

কলকাতা অফিস

fb tw
somoy
এখন থেকে কলকাতায় অটোরিকশায় উঠলে যাত্রীদের বিমানের মতো অভ্যর্থনা জানানোর নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের ক্রেতা সুরক্ষা বিষয়ক মন্ত্রী সাধন পাণ্ডে।
মন্ত্রীর ভাষায়, ‘অটোরিকশায় চালকরা কোনো মাল বহন করেন না। তারা মানুষ বহন করেন। তাই তাদের ব্যবহারও হওয়া উচিৎ মানুষের মতোই। ছোট্ট একটা ব্যবহার, যার জন্য কোনো টাকা খচর করতে হবে না। কোনো যাত্রী উঠলেই বিমানের মতো যাত্রীদের নমস্কার জানিয়ে অভ্যর্থনা জানালেই যাত্রীরা খুশি হবেন। অটোরিকশা সম্পর্কে যাত্রীদের অন্তত ইতিবাচক একটা ধারণা তৈরি হবে।’
সম্প্রতি কলকাতার অদূরে বরাহ-নগর এলাকায় অটোয়-অটোয় পাল্লা দিতে দিয়ে এক নারী যাত্রীর কোল থেকে তার দেড় বছরের শিশু সন্তান ছিটকে পড়ে মৃত্যু হয়। এই ঘটনা নিয়ে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে যাত্রীদের মধ্যে। এছাড়াও কলকাতা ও এর আশপাশের এলাকায় অটোরিকশা চালকের দৌরাত্ম্যর অভিযোগও পুরনো।
এদিন শুক্রবার (১০ আগস্ট) সকালে কলকাতার উল্টো-ডাঙার ট্রাফিক পয়েন্টে ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পাণ্ডে অটো-রিকশাচালক ও যাত্রীদের সচেতনমূলক এই সভা করেন। সেখানে মন্ত্রী অটোরিকশা চালকদের এমন নির্দেশনা দিলেন।
এ সময় তিনি আরো বলেন, ‘কলকাতার প্রত্যেক অটোরিকশা স্ট্যান্ডের সামনে ক্রেতা সুরক্ষা দফতরের একটি অভিযোগ বাক্স লাগানো হবে। সেই অভিযোগ বাক্সে কোনো অটোরিকশার বিরুদ্ধে অভিযোগ জমা পড়লেই ওই চালকের বিরুদ্ধে মামলা নথি হবে।’
এখানে এক চুল পরিমাণও ছাড় দেওয়া হবে না। এই রাজ্যে নিরাপদ সড়ক বিঘ্নিত করে এমন কোনো আচরণ রাজ্য সরকার মেনে নেবে না বলেও মন্ত্রী এদিন কড়া ভাষায় হুঁশিয়ার করে দিয়েছেন অটোরিকশা চালকদের।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop