বাণিজ্য সময়হালাল পণ্য উৎপাদনের বিশেষায়িত শিল্পাঞ্চলের দাবি জানালো বিডা

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বাজার বিবেচনায় হালাল পণ্য উৎপাদনের লক্ষ্যে একটি বিশেষায়িত শিল্পাঞ্চল- এস.ই.জেড গড়ে তোলার সময় এসেছে বলে মনে করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ- বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম।
 
বৃহস্পতিবার সকালে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি- ডিসিসিআই ভবনে আয়োজিত 'হালাল সনদ ও চ্যালেঞ্জ' শীর্ষক এক সেমিনারে তিনি একথা বলেন। সেমিনারে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ মোহাম্মদ সাঈদ বলেন, মধ্যপ্রাচ্যসহ মুসলিম রাষ্ট্রে হালাল পণ্যের বিশাল বাজার তৈরি-ই আছে। তাই দ্রুত হালাল পণ্যের ব্যবসার বিস্তার ঘটানো সম্ভব। এসময়, সরকারের অগ্রাধিকার দেয়া খাত 'কৃষি ও প্রক্রিয়াজাত খাদ্য' শিল্পের উন্নয়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরও তৎপর হওয়ার আহ্বান জানান ব্যবসায়ী নেতারা।
বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ প্রক্রিয়াজাত খাদ্যপণ্য তৈরিতে এগিয়ে চলেছে। বিশ্ববাণিজ্যে হালাল পণ্যের একটা বড় বাজার রয়েছে। তা কাজে লাগাতে পারলে আমাদের রফতানি বাণিজ্য দ্রুত বাড়বে। এই সুযোগ কাজে লাগাতে একটা বিশেষায়িত শিল্পাঞ্চল গড়ে তোলা যেতে পারে। আর ব্যবসায়ীদের দাবি বিবেচনায় নিয়ে প্রণোদনাসহ নীতি সহায়তাও বাড়ানো দরকার।’     

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop