মহানগর সময়বিধবাকে গৃহবন্দী রেখে সম্পত্তি আত্মসাতের অভিযোগ

শওকত আলী সৈকত

fb tw
নারায়ণগঞ্জের ফতুল্লায় এক বিধবা নারী ও তার নয় বছর বয়সী বাক প্রতিবন্ধী শিশু পুত্রকে গৃহবন্দী করে সম্পত্তি আত্মসাতের অভিযোগ উঠেছে। শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে এই অভিযোগ করেন ভুক্তভোগী শাহিনা আক্তার। দুই মাস যাবত গৃহবন্দি রেখে নানাভাবে নির্যাতন করা হয় বলেও জানান তিনি।
শনিবার (১৮ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে শহীদ হানিফ খান মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন নির্যাতিতা নারী শাহিনা আক্তার ডলি ও তার স্বজনরা। ডলি সদর উপজেলার ফতুল্লা থানার মাসদাইর এলাকার মরহুম শাহাদাৎ উল হক চৌধুরী শরীফের স্ত্রী।
সংবাদ সম্মেলনে নির্যাতিতা নারীর অভিযোগ, স্বামী বেঁচে থাকতে তার টাকায় দুই দেবর চাকরি করতে বিদেশে যায় এবং পৈর্তৃক জমির উপর পাঁচতলা ভবন নির্মাণ করা হয়। যেখানে সিংহভাগ অর্থ ব্যয় করা হয় তার স্বামীর রোজগারের টাকা।
২০১২ সালের ৩০ এপ্রিল স্বামী মারা যাবার এক মাস পর পাঁচতলা ভবনের দ্বিতীয় তলা বিধবা ডলি ও তার বাকপ্রতিবন্ধী সন্তান রাফীকে এলাকার শালিসের মাধ্যমে দান করে শ্বশুরের পরিবার। কিন্তু লিখিত কাগজপত্র না দিয়ে গত জানুয়ারি মাসে শাশুড়ী মাকসুদা জানান ভবনসহ পরো সম্পত্তি প্রবাসী দুই দেবর আরিফ ও শ্যামলকে লিখে দেয়া হয়েছে।
এরপর সন্তানসহ ডলিকে বাড়ি ছেড়ে চলে যাবার জন্য ক্রমাগত চাপ দিতে থাকে। তিনি বাড়ি ছেড়ে না যাওয়ায় দুই মাস যাবত মা ও প্রতিবন্ধি ছেলেকে একটি ঘরে বন্দি রেখে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। এ ব্যাপারে সমাজে সুবিচার না পেয়ে সংবাদ সম্মেলন করেছেন নির্যাতিতা নারী ডলি।
সংবাদ সম্মেলনে ডলি সরকারের কাছে ন্যায়বিচার দাবী করেন। এ ঘটনাকে মানবাধিকার লংঘন হিসেবে উল্লেখ করে মহিলা পরিষদ নের্তবৃন্দ এর তীব্র নিন্দা জানান এবং সরকারের জরুরি হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কে ইউ আকসির ও জেলা মহিলা পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন নির্যাতিত ডলির ভাই অহিদুল ইসলাম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop