ksrm

পশ্চিমবঙ্গবকেয়া টাকার দাবিতে টালিগঞ্জে শিল্পীদের ধর্মঘট

কলকাতা অফিস

fb tw
somoy
বকেয়া টাকা না পাওয়ায় কলকাতার মেগা সিরিয়ালের অভিনেতা-অভিনেত্রীরা শুটিং বন্ধ রেখে প্রতিবাদ শুরু করেছেন। শনিবার (১৮ আগস্ট) থেকে এমন অবস্থা দেখা গেছে। আর সেই অবস্থা আজ রোববার (১৯ আগস্ট) দুপুর পর্যন্ত চলছে।
 
এরকম টানা দুই দিন চললে স্যাটেলাইট চ্যানেলে সম্প্রচারিত বেশ কিছু জনপ্রিয় মেগা-সিরিয়াল দর্শকদের সামনে পুরনো পর্ব দেখাতে হবে।
আর অন্দোলন আরো দুদিন দীর্ঘ হলে চ্যানেলের ধারাবাহিক ঘোষণা দিয়ে বন্ধ রাখতে হবে কর্তৃপক্ষকে।
শনিবার (১৮ আগস্ট) পশ্চিমবঙ্গের আর্টিস্ট ফোরামের সদস্য শিল্পীরা ঠিক সময়ে টালিগঞ্জের বিভিন্ন ফ্লোরে শুটিংয়ের জন্য হাজির হয়েছিলেন। তারা সেখানে মেকআপও নিয়েছিলেন। কিন্তু শুটিং শুরু হলে সেটে দাঁড়াননি কেউ। প্রত্যেকেই যে যার সিরিয়ালের শুটিং ফ্লোরের মেকআপ রুমে বসে ছিলেন।
শিল্পীদের এমন ‘অভিনব প্রতিবাদ’ ঠিক করে দেওয়া ছিল আগের দিন অর্থাৎ শুক্রবার (১৭ আগস্ট) রাতে।
আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে বলা হয়, শিল্পীরা টাইম-মতো ফ্লোরে যাবেন। তারা মেকআপও নেবেন। কিন্তু হাতে বকেয়া টাকা না পেলে সেটে অভিনয়ের জন্য দাঁড়াবেন না। সেই মতো শনিবার আর্টিস্ট ফোরামের শিল্পীরা প্রতিবাদ করেন।
আর্টিস্ট ফোরামের পক্ষে যদিও পরে অভিনেতা প্রসেনজিৎ, জিৎ সহ বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে প্রযোজক গিল্ডের শ্রীকান্ত মেহতা, স্নেহাশীষ গঙ্গোপাধ্যায়  দফায় দফায় বৈঠক করেন। শিল্পী ও প্রযোজকদের মধ্যে এই সমস্যা মেটাতে মধ্যস্থতায় ছিলেন রাজ্যের যুব বিষয়ক-মন্ত্রী অরূপ বিশ্বাস। কিন্তু ম্যারাথন বৈঠক শেষেও পরিস্থিতি সমাধানের রাস্তা পায়নি কোনো পক্ষ।
শিল্পীদের এমন ধর্মঘট প্রসঙ্গে আর্টিস্ট ফোরামের নেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সময়নিউজকে বলেন, আলোচনা চলছে। আশা করি একটা সমাধান সূত্র বের হবে। চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা সবাই। দেখা যাক কি হয়।’
প্রযোজক গিল্ডের পক্ষে যদিও সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করতে রাজি হননি কেউই।
তবে শিল্পীদের অভিযোগ, তারা সপ্তাহের পারিশ্রমিক সপ্তাহের শেষে পান। এটাই নিয়ম টালিপড়ায়। কিন্তু গত চার সপ্তাহে সেই নিয়ম মানা হচ্ছে না। বকেয়া টাকা পরিশোধ করারও কোনো মানসিকতা দেখছেন না শিল্পীরা। তাই অনির্দিষ্টকালের জন্য মেগা সিরিয়ালের শিল্পী ও কলাকুশলীরা এমন অভিনব প্রতিবাদ শুরু করেন।
প্রযোজক সূত্র বলছে, শিল্পীদের বকেয়া পরিশোধ করার ক্ষেত্রে তারা ইতিবাচক। কিন্তু একজন শিল্পী একাধিক সিরিয়ালের কাজ করেন। তাই তাদের টাকা দিতে কোথাও কোথাও সমস্যা হয়ে যাচ্ছে।
প্রযোজক গিল্ড আশা করছে, খুব শিগগিরই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।
শনিবারের মতো রোববার (১৯ আগস্ট) দুপুর পর্যন্ত কলকাতার ইন্দ্রপুরী, ভারতলক্ষ্মী, ইনটিয়ান স্টুডিওতে শিল্পীরা উপস্থিত ছিলেন কিন্তু কেই শনিবারের মতোই অভিনয়ের জন্য সেটে দাঁড়াননি।
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop