ksrm

পশ্চিমবঙ্গবন্ধ হতে পারে কলকাতার জনপ্রিয় অনেক ধারাবাহিক

কলকাতা অফিস

fb tw
somoy
কলকাতার চলচ্চিত্র-পল্লি টালিগঞ্জে টেলিভিশনের মেগা সিরিয়ালের শিল্পীরা লাগাতার ধর্মঘট শুরু করেছেন। গত শনিবার (১৮ আগস্ট )থেকে তারা এই ধর্মঘট অব্যাহত রেখেছেন। তবে পাশাপাশি সবপক্ষের সঙ্গে আলোচনাও অব্যাহত রয়েছে। যদিও সোমবার (২০ আগস্ট) পর্যন্ত বিবাদমান দুপক্ষের মধ্যে কোনো ইতিবাচক বৈঠক হয়নি। ফলে হুমকির মুখে টেলিভিশনের মেগা সিরিয়ালের ভবিষ্যৎ। ফেডারেশন, আগস্ট আর্টিস্ট ফোরাম এবং প্রযোজকদের মধ্যে এই বিরোধের কারণ পাওনা টাকা।
এই বিষয়ে আজ সোমবার (২০ আগস্ট) বিকালে কলকাতার টেকনিশিয়ান স্টুডিওতে সাংবাদিক বৈঠক করে ফেডারেশন ও আর্টস ফোরামের নেতারা। সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অরিন্দম গঙ্গোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী এবং মধ্যস্থতাকারী হিসেবে ছিলেন রাজ্যের যুব মন্ত্রী অরূপ বিশ্বাস।
মেগা সিরিয়ালের শিল্পী ও কলাকুশলীদের এই দুটি সংগঠনের যৌথ বক্তব্য হচ্ছে, প্রযোজকরা সঠিক সময়ে শিল্পীদের পারিশ্রমিক দিচ্ছেন না। কোনো কোনো প্রযোজক সংস্থা ছয় মাসের পারিশ্রমিকও আটকে রাখছেন।
সাংবাদিক বৈঠকে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে আমরা ৭ জুলাই প্রযোজকদের সঙ্গে চুক্তি করেছিলাম। ওই চুক্তিতেই পরিষ্কার বলা ছিল তারা দ্রুততার সঙ্গে শিল্পীদের পাওনা টাকা দিয়ে দেবেন। চুক্তির পর প্রযোজকদের কেউ কেউ বলছেন তারা ওই চুক্তি মানবেন না।  প্রযোজকরা আগেই এই কথা বলতে পারতেন। কিন্তু সে সময় তারা কেন এই কথা বলেননি।
শিল্পীদের সঙ্গে প্রযোজকদের মধ্যস্থতাকারী স্বরূপ বিশ্বাস অনুরোধ করে বলেন, তিনি ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের কাছে অনুরোধ করেছেন যে তারা যেন সেটে অভিনয় শুরু করেন। কোনোভাবেই যেন টেলিভিশনের দর্শকরা বঞ্চিত না হোন।

এদিকে, শিল্পীদের প্রতিনিধি আরেক অভিনেতা ভরত কল তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনোভাবেই এই ধর্মঘট প্রত্যাহার করছি না। ফলে শুটিংও বন্ধ থাকবে। প্রযোজকদের কাছে আমরা শিল্পীরা শুধুমাত্র ওভারটাইমের বকেয়া টাকাটাই দাবি করেছিলাম।
তিনি দাবি করেন, এই আন্দোলনে তারা পাশে পেয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ এর মতো অভিনেতাদের।

আরও পড়ুন

বকেয়া টাকার দাবিতে টালিগঞ্জে শিল্পীদের ধর্মঘট

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop