বিনোদনের সময়নায়করাজের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন সময় ডেস্ক

fb tw
somoy
তিনি রাজ্জাক, বাংলা সিনেমার নায়করাজ। ২০১৭’র ২১ আগস্ট শোকের বন্যায় ভাসিয়ে তিনি চলে গিয়েছেন না ফেরার দেশে। 
 
বাংলা সিনেমার উজ্জ্বলতম নক্ষত্রের পতনে রূপালি পর্দায় চড়েছিলো শোকের কালো রং। বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তির মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে। এ ছাড়া পারিবারিকভাবে মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।
এ ছাড়া রাজ্জাককে নিয়ে নির্মিত তথ্যচিত্র রাজাধিরাজ রাজ্জাক আজ বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে। ৯০ মিনিট ব্যাপ্তির এই জীবনীভিত্তিক তথ্যচিত্রটি নির্মাণ করেছেন গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। এরই মধ্যে রাজাধিকার রাজ্জাক চ্যানেল আইতে প্রচারিত হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় এটি আবারও প্রচার করার কথা রয়েছে। 
জানা গেছে, রাজ্জাকের মৃত্যুর বছরখানেক আগে থেকেই শাইখ সিরাজ এই তথ্যচিত্রটি নির্মাণে হাত দেন। রাজ্জাকের দীর্ঘ সাক্ষাৎকার গ্রহণের পাশাপাশি একসময়ে তাঁর কলকাতায় বেড়ে ওঠা, সেখানে অবস্থানরত জীবিত নিকটাত্মীয় ও ওই মহল্লার বন্ধুবান্ধবের স্মৃতিচারণাসহ রাজ্জাকের কালজয়ী সিনেমার অংশ, গান এই তথ্যচিত্রে সংযোজন করা হয়েছে। এ ছাড়া রাজ্জাককে নিয়ে কথা বলেছেন তাঁর দীর্ঘ অভিনয়জীবনের সহশিল্পীরা, বিশেষ করে সুচন্দা, কবরী, ববিতা প্রমুখ। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop