ksrm

পশ্চিমবঙ্গবঙ্গবন্ধুকে 'মাদার তেরেসা রত্ন' পুরস্কার দেওয়া হবে : অরুণ বিশ্বাস

সুব্রত আচার্য

fb tw
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভারতের 'মাদার তেরেসা রত্ন' পুরস্কারে ভূষিত করা হবে বলে জানিয়েছেন মাদার তেরেসা অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুণ কুমার বিশ্বাস। তিনি জানান, সম্প্রতি এই কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি প্রস্তাব পাঠানো হয়, যা প্রধানমন্ত্রীর কার্যালয় গ্রহণ করেছে। এদিকে, মাদার তেরেসার ১০৮তম জন্মদিন উপলক্ষে গতকাল কলকাতায় দেশ-বিদেশের বিশিষ্টজনদের মধ্যে সম্মাননা বিতরণ করা হয়। 
 
রোববার (২৬ আগস্ট) কলকাতার আইসিসিআর ভবনের সত্যজিৎ রায় গ্যালারিতে মাদার তেরেসার ১০৮তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে মাদার তেরেসার নামাঙ্কিত সাম্মাননা প্রদান করা হয়। আলোচনা করা হয় মাদার তেরেসার কর্মজীবন সম্পর্কে।
সামাজিক অবদানের স্বীকৃতি স্বরুপ এ বছর যৌথভাবে ১৯তম মাদার তেরেসা পুরস্কার দেয়া হয় বাংলাদেশের টিএম প্রোডাকশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কৌশিক হোসেন তাপস ও চেয়ারপারসন ফারজানা মুন্নিকে।
টিএম প্রডাকশনের ব্যাবস্থাপনা পরিচালক  কৌশিক হোসেন তাপস বলেন, অনেক গর্বিত ও আনন্দিত সেই সাথে কৃতজ্ঞ। আমি জানি এর যোগ্য কি-না। তবে, আশা করি এর থেকে আরো ভাল কিছু করবো।
টিএম প্রডাকশনের চেয়ারম্যান ফারজানা মুন্নি বলেন, আজকে নিজেকে অনেক সৌভাগ্যবতী বলে মনে হয়েছে। সেই সাথে আমার দায়িত্ব আরও বেশি বেড়ে গেছে।
 
অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা বিষয়কমন্ত্রী সাধন পান্ডে ছাড়াও উপস্থিত ছিলেন মাদার তেরেসা ইন্টারন্যাশাল অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অ্যন্থনী অরুণ বিশ্বাস। তিনি জানান, প্রথমবারের মত প্রবর্তিত 'মাদার তেরেসা রত্ন' সম্মাননা দেয়া হবে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
ভারতের মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অরুণ বিশ্বাস বলেন, শেখ হাসিনাকে বলে আসছি, চিঠি দিয়ে আসছি এবং বলে আসছি। তোমার বাবা, ফাদার অব দ্যা নেশসন্স অব বাংলাদেশ। তাকে আমরা মাদারের সবচেয়ে বেস্ট অ্যাওয়ার্ড মাদার তেরেসা রত্ন দেওয়া হবে।
 
১৯১০ সালের ২৬ আগস্ট মেসিডোনিয়ার একটি প্রত্যন্ত এলাকায় জন্মগ্রহণ করেন মাদার তেরেসা। এরপর ১৯২৯ সালে ভারতে যাওয়ার মৃত্যুর আগ পর্যন্ত সেখানেই ছিলেন। মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি সামাজিক বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গত ১৮ বছর ধরে দেশ বিদেশের বিশিষ্ঠজনদের মাদার তেরেসা পুরস্কার দিয়ে আসছে। ২০০১ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কার প্রদান করা হয়।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop