ভোটের হাওয়াসিলেট-১ আওয়ামী লীগের পুঁজি উন্নয়ন, বিএনপিও ছাড়ছে না হাল

ইকরামুল কবির

fb tw
প্রচলিত রয়েছে, সিলেট-১ আসনে যে দলের প্রার্থী জয়ী হন সেই দলই সরকার গঠন করে। দশম সংসদ নির্বাচন পর্যন্ত এর কোন ব্যতিক্রম হয়নি। তাই বড় দলগুলোর জন্য এই আসনটি খুবই গুরুত্বপূর্ণ। ক্ষমতাসীন দল চাচ্ছে উন্নয়নকে পুঁজি করে আগামী নির্বাচনী বৈতরণী পার হতে। আর বিএনপি নেতাদের মতে টেকসই উন্নয়নের আগে প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে। সিলেট-১ আসনে কোন উন্নয়নই হয়নি। 
 

সিলেট সিটি করপোরেশন এবং সদর উপজেলা নিয়ে সিলেট-১ আসন। দশম সংসদ নির্বাচন পর্যন্ত এই আসনে আওয়ামী লীগ চার, বিএনপি চার এবং জাতীয় পার্টি দু’বার জয়ী হয়। বিভাগীয় শহরকে কেন্দ্র করে সিলেট-১ আসন নিয়ে ভাবনার শেষ নেই। ভোটাররা চাচ্ছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমন একজন প্রার্থীকে বেছে নিতে যিনি এই এলাকার উন্নয়ন ও জনগণের প্রত্যাশা পূরণে সফল হবেন।
আওয়ামী লীগ নেতার মতে সিলেটের উন্নয়নে বর্তমান সরকার যা করেছে, তা বিগত ৫০ বছরেও হয়নি। তাই জনগণ আবার আওয়ামী লীগকেই বেছে নেবে। 
আর বিএনপির নেতাদের দাবি, এ আসনে কোনো উন্নয়নই হয়নি। তারা চান নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘বিগত দিনগুলিতে আমাদের সরকার জননেত্রেী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নমূলক কর্মকাণ্ড করেছে, আমরা দৃঢ়ভাবে আশা পোষণ করি, আগামী পার্লামেন্ট নির্বাচনে মানুষ আবার নৌকার পক্ষে ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করবে।’
সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সামনে যে নির্বাচন আসছে, সেখানে বিশ্বের কাছে যদি মাথা উঁচু করে দাঁড়াতে হয়, তাহলে দেশের রাজনৈতিক কালচারের পরিবর্তন আনতে হবে। প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে।’
এই আসনে ভোটার ৫ লাখ ৩৭ হাজার ৫৮৭ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৮১ হাজার ৮০০ এবং নারী ভোটার ২ লাখ ৫৫ হাজার ৭৮৭ জন।    
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop