আন্তর্জাতিক সময়১৫ হাজার লাইক না পেলে দাঁড়ানো যাবে না নির্বাচনে!

ইমতিয়াজ আহমেদ

fb tw
somoy
ভার্চুয়াল জগত এবার রাজনীতির মাঠ কাঁপাচ্ছে। ভোটের লড়াইয়ে ডিজিটাল প্ল্যাটফর্মকে এখন দেয়া হচ্ছে বাড়তি গুরুত্ব। ভার্চুয়াল প্ল্যাটফর্মে বিজেপি আগেই এসেছে, এবার এসেছে বিরোধী দল কংগ্রেসও। 
মধ্যপ্রদেশে আগামী বিধানসভা নির্বাচনের টিকিট পেতে হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলোয়ার থাকতেই হবে কংগ্রেস নেতাদের। এমনই নির্দেশ মধ্যপ্রদেশের কংগ্রেসের। 
সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা গেছে, মধ্যপ্রদেশ কমিটি একটি চিঠিতে জানিয়েছে, যারা মনোনয়ন চান তাদের ফেসবুকে ১৫ হাজার লাইক টুইটারে ৫ হাজার ফলোয়ার এবং তৃণমূল স্তরের মানুষকে নিয়ে মজবুত একটি গ্রুপ থাকতে হবে। না হলে কংগ্রেসের টিকিট স্পষ্ট দেয়া হবে না বলে হয়েছে।  
মধ্যপ্রদেশ বিজেপির আইটি সেলের প্রধান শিবরাজ সিং ধাবি জানিয়েছেন, গত তিন মাসে ৬৫ হাজার কর্মী নিয়োগ করা হয়েছে। খুব শীঘ্রই আরও ৫ হাজার কর্মী নিযুক্ত করা হবে।
কংগ্রেসের এই নির্দেশিকায় বিধায়ক এবং সদস্যদেরও বলা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদেরকে আরও জনপ্রিয় করে তোলার জন্য। ভোটে টিকিট পেতে ইচ্ছুক প্রার্থীরা আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে তাঁদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিকল্পনার খসড়া জমা দিতে হবে ।
প্রসঙ্গত, মধ্যপ্রদেশে ‘সাইবার ওয়ারিয়রস’ নামে একটি শক্তিশালী আইটি সেল রয়েছে বিজেপির। সেখানে প্রতি দিন ৬৫ হাজার কর্মী কাজ করে চলেছেন। তাদের সঙ্গে পাল্লা দিতে কংগ্রেস তৈরি করেছে ‘রাজীব কা সিপাহি’ নামে একটি আইটি সেল। রাজীব গান্ধীর হাত ধরেই প্রথম দেশে ডিজিটাল বিপ্লব ঘটে বলে দাবি কংগ্রেসের। সেই কারণেই এই নাম রাখা হয়েছে। তাদের এই সেলে প্রায় ৪ হাজার কংগ্রেস কর্মী কাজ করছে। 
তবে বিজেপি আইটি বিভাগের মতে ফেসবুক টুইটারের চেয়ে হোয়াটসঅ্যাপকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে এই নির্বাচনে। কেননা প্রান্তিক পর্যায়ের মানুষের সঙ্গে যোগাযোগের জন্য এটিই প্রধান হাতিয়ার। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop