ksrm

মহানগর সময়‘জেব্রা ক্রসিংটা কী- অনেকে সেটাই জানে না’

তাহিয়া রুবাইয়াত অপলা

fb tw
রাজধানীতে ট্রাফিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে চলছে বাস প্রাইভেটকার মোটরসাইকেলসহ সবধরনের যানবাহনের কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা। তবে শৃঙ্খলা ফেরাতে পথচারীদের খুব একটা সহযোগিতা না পাওয়ায় বেগ পেতে হচ্ছে ট্রাফিক পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠনের শিক্ষার্থীদের। জেব্রা ক্রসিং, ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার বা গাড়ি পাকিং, বেশিরভাগ ক্ষেত্রেই নিয়মের তোয়াক্কা করছেন না কেউ।
 
সড়কে নৈরাজ্য ঠেকাতে শিক্ষার্থীদের হাত ধরে যেই আন্দোলন শুরু হয়েছিল তা বাস্তবায়নে বরাবরই আন্তরিক ছিল প্রশাসন। নেয়া হয়েছে নানা উদ্যোগও। তবে সড়ক পথে মৃত্যুর মিছিল ঠেকাতে কতটুকু সচেতন সাধারণ মানুষ?
এক ট্রাফিক পুলিশ বলেন, ‘ত্রিশ-চল্লিশ জন মিলেও মানুষকে ঠেকানো যাচ্ছে না। ঠেকানোর অনেক চেষ্টা করছি। আন্ডারপাস ব্যবহার করতে বলছি, ফুটওভার ব্রিজ ব্যবহার করতে বলছি- কোনো কাজ হচ্ছে না।’
রেডক্রিসেন্ট এক স্বেচ্ছাসেবী জানান, ‘অনেকে জেব্রা ক্রসিংটা কী- সেটাই জানে না।’
শুক্রবার ঢাকার রাস্তায় যানবাহনের চাপ ছিল অনেক কম। এরপরও শৃঙ্খলা আনতে সরকারের নেয়া ‘ট্রাফিক সচেতনতা কার্যক্রমে’র দশম দিনেও খুব একটা সহযোগিতা করতে দেখা যায়নি নগরবাসীকে।
সড়কে ট্রাফিক পুলিশের পাশাপাশি কাজ করতে দেখা যায় রেড ক্রিসেন্ট, রোভার স্কাউটসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের শিক্ষার্থীদের। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop