ksrm

পশ্চিমবঙ্গকলকাতার বাগরি মার্কেটে আগুন জ্বলছেই, কাজ করছে ৩০ ইঞ্জিন

কলকাতা অফিস

fb tw
somoy
মধ্য কলকাতার একটি ব্যস্ততম বাণিজ্যিক কেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১৫ সেপ্টেম্বর) গভীর রাতে এ আগুন লাগে। কিন্তু রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।
দমকলের ৩০ টি ইউনিট আগুন নেভানোর কাজে মোতায়েন রয়েছে। ব্যবহার করা হচ্ছে ল্যাডারও। আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন দমকলরক্ষী আহত হেয়েছেন।
আগুন লাগার কারণ জানা যায়নি। তবে ছয় তলা ভবনের নিচতলা থেকে আগুন লাগে বলে প্রাথমিক অনুমান করা হচ্ছে। আগুন পড়ে উপরে ছড়িয়ে পড়েছে। 
নিত্যপ্রয়োজনীয় জিনিসের জন্যই বিখ্যাত বাগরি মার্কেট। কলকাতার বিপিন বিহারী গাঙ্গুলী স্ট্রীটের অবস্থিত এই মার্কেটে ।  ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন এক জায়গা থেকে অন্য জায়গায় ছড়িয়ে পড়ার আশঙ্কায় মার্কেটের আশপাশের অনেক ভবন থেকে আতঙ্কিত মানুষ ভবন ছেড়ে রাস্তায় নেমে এসেছেন।
কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, ভেতরে কেউ আটকে নেই। তবে দমকল বাহিনী জীবনের ঝুঁকি নিয়ে আগুন নেভানোর কাজ করছে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগুন লাগার ঘটনায় তদন্ত করার নির্দেশ দিয়েছেন। 
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাড়িটির দেওয়ালে বড় ফাটল দেখা দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, প্রবল আগুনের জেরেই এই ফাটল। স্বাভাবিক ভাবেই ফাটল দেখা দেওয়ায় বাড়ি ভেঙে যাওয়ায় আশঙ্কা তৈরি হয়েছে। মাঝে মাঝে মার্কেটের ভিতর থেকে বিকট শব্দও শোনা যাচ্ছে। মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘আগুন নিয়ন্ত্রণে আনার সব রকম চেষ্টা করছে দমকল। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে দমকল, পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। তবে, এলাকাটি ঘিঞ্জি হওয়ায় মই লাগিয়ে দ্রুত আগুন নেভানোর কাজ করা সম্ভব হয়নি।
বাগরি মার্কেটের ছোট-বড় সব মিলিয়ে প্রায় ১৫০টি দোকান আছে। এর মধ্যে ৩০ টি দোকান পুরোপুরি ভস্মিভূত হয়েছে। এখনও দাউদাউ করে আগুন জ্বলছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop