পশ্চিমবঙ্গদুদিনেও নিয়ন্ত্রণে আসেনি বাগরি মার্কেটের আগুন

সুব্রত আচার্য

fb tw
somoy
দুদিনেও কলকাতার প্রাচীনতম নিত্য প্রয়োজনীয় পণ্যের বাগরি মার্কেটের আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। শনিবার গভীর রাতে ছয়তলা ভবনের নিচতলায় বিদ্যুতের একটি খুঁটি থেকে আগুন ছড়িয়ে পড়ে ভবনটিতে। আজও দমকল বাহিনীর ৩৫টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। দুর্গাপূজার আগে কলকাতার বড় এই পাইকারি মার্কেটে আগুন লাগায় ব্যবসায়ীরা দিশেহারা হয়ে পড়েছেন।
আজ সকালেও মার্কেটের ভেতর ও বাইরে দমকল বাহিনীর সদস্যরা কাজ করছেন ।
রোববার রাতের দিকে আগুন আয়ত্বে এসেছে বলে দাবি করেছিলেন দমকল বাহিনীর কর্মকর্তারা। তবে রাতভর তারা আগুন নেভানোর কাজ করেছেন। যা চলছে এখনোও।
অক্টোবরের তৃতীয় সপ্তাহের প্রথম দিকে শারদীয় দুর্গা উৎসব। আর সেই উৎসবের আগে এ আগুনে শুধু ব্যবসায়ীরাই নন ক্ষতিগ্রস্থ ক্রেতারাও।
মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়া বাগরি মার্কেটের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা আগুন না নেভায় ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের অভিযোগ, শহর জুড়ে আধুনিককরণের কাজ করছে রাজ্য সরকার। কিন্তু অনেক কিছুই সংস্কার ও রক্ষাণাবেক্ষণ হচ্ছেনা ঠিক মত।
ঘর সাজানো, বিয়ে বাড়ি, পূজো মন্ডপের ব্যবহার্য ছাড়াও নিত্য প্রয়োজনীয় জিনিসের জন্য প্রসিদ্ধ এই বাগরি মার্কেট। বড় বাজার এলাকার ঠিক পাশে এই মার্কেটে ছোট-বড় প্রায় দুই শতাধিক দোকান রয়েছে। তাদের অধিকাংশিই আগুনে পড়ে ছাই হয়ে গেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop