পশ্চিমবঙ্গপা ভেঙে দেওয়ার হুমকি দিয়ে ভারতের মন্ত্রী বিক্ষোভের মুখে!

কলকাতা অফিস

fb tw
somoy
তুমুল বিক্ষোভের মুখে পড়লেন ভারতের কেন্দ্রীয় নগর উন্নয়ন বিষয়ক প্রতিমন্ত্রী ও সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয়। বুধবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টা নাগাদ পূর্ব বর্ধমানের আসানসোলে একটি ভিত্তিপ্রস্থরস্থাপন অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন ওই মন্ত্রী। তখনই হাতে কালো কাপড় নিয়ে কয়েকশ মানুষ তার গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন।
বিক্ষোভকারীরা মঙ্গলবারের (১৮ সেপ্টেম্বর) মন্ত্রীর মুখে হুমকির জন্য প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি তোলেন এবং গো ব্যাক বিজেপি, গো ব্যাক বাবুল স্লোগানও তোলেন তারা।  
মঙ্গলবার ওই মন্ত্রীর মুখে শোনা গিয়েছিল ‘ঠ্যাং ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেওয়ার’ মতো হুমকি। এর আগে গত মার্চ মাসে চামড়া তুলে নেওয়ার হুমকি দিয়েছিলেন ওই মন্ত্রী। সেই বির্তক এখনও পিছু ছাড়েনি তার। আর তারই মধ্যে এবার প্রতিবন্ধিদের অনুষ্ঠানে গিয়ে এই ধরণের হুমকি সব মহলে ব্যাপক সমালোচিতও হচ্ছে।
জানা গেছে, সমাজিক অধিকার শিবির নামে একটি অনুষ্ঠানে প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার বিতরণ করছিলেন বাবুল সুপ্রিয়। ওই সময় দর্শক আসনে বসে থাকা এক ব্যক্তির হাঁটাচলায় খানিকটা অসুবিধা বোধ করেন মন্ত্রী। মন্ত্রী তাকে একবার বসে থাকার নির্দেশ দেন। কিন্তু তারপরও নড়াচড়া করেন ওই ব্যক্তি। তখনই মন্ত্রী হুমকি দিয়ে বলেন,  ‘আপনার সমস্যা কী, আপনার এক পা ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেব। এরপর নড়াচড়া বন্ধ করে এক জায়গায় স্থির হয়ে দাঁড়িয়ে থাকুন ।‘  যদিও তার হুমকি প্রসঙ্গে মন্ত্রী বিষয়টিকে রশিকতা হিসেবেই দেখছেন। বাবুল সুপ্রিয়ের কথায়, ‘পুরোটাই প্লে অ্যাক্টিং চলছিল, মজা করে কথা বলছিলাম। অনুষ্ঠানটায় কিছুটা বিশৃঙ্খলা ছিল। আমি মজার ছলে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করছিলাম। ওখানে যারা ছিলেন, তারা সবাই জানেন। সবাই মিলে হাততালি দিচ্ছিলেন, মজা করছিলেন। সেই কথোপকথন থেকে একটা অংশ কেটে নিয়ে দেখানো হচ্ছে। এতে আমার কিচ্ছু বলার নেই। মিডিয়া মিডিয়ার কাজ করছে, আমি আমার কাজ করছি।’
 
 
 
 

আরও পড়ুন

প্রতিবন্ধীদের মন্ত্রী বললেন, 'পা ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেব' (ভিডিও)

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop