মহানগর সময়রাজধানীতে শোকাবহ পরিবেশে তাজিয়া মিছিল

রাশেদ বাপ্পী

fb tw
পবিত্র আশুরায় রাজধানীর বিভিন্ন স্থানে শোকাবহ পরিবেশে চলছে তাজিয়া মিছিল। দিনটি উপলক্ষ্যে রাজধানীর হোসেনি দালান থেকে তাজিয়া মিছিল বের করেন শিয়া সম্প্রদায়ের অনুসারীরা। এতে অংশ নেন হাজার হাজার মানুষ। তাদের হায় হোসেন, হায় হোসেন মাতমে কেঁপে ওঠে চারদিক। তাজিয়া মিছিলকে ঘিরে হোসেনি দালান এলাকাসহ রাজধানীজুড়ে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।
 
 
ক্ষমতার লোভ থেকে বিরত, অন্যায়ের প্রতিবাদ ও ন্যায় প্রতিষ্ঠার মন্ত্র নিয়ে প্রতিবছরের মত এবারও মুসলমান ধর্মের শিয়া সম্প্রদায় পালন করছে পবিত্র আশুরা। এ উপলক্ষ্যে রাজধানীর পুরানো ঢাকার হোসেনি দালানের ইমামবাড়া থেকে বের হয় তাজিয়া মিছিল।
 
লাল কালো নিশান উড়িয়ে তাজিয়া মিছিলের মাধ্যমে ফোরাত নদীর পাশের সেই হত্যাযজ্ঞের শোকাবহ পরিবেশ সৃষ্টি করাই যার মূল উদ্দেশ্য।
শোকের এই মিছিল বকশিবাজার, উর্দু রোড, লালবাগ, আজিমপুর, নিউমার্কেট, সায়েন্সল্যাব হয়ে জিগাতলায় গিয়ে শেষ হয়। এছাড়াও নগরীর মিরপুর, মোহাম্মদপুর, মগবাজার ও পল্টন এলাকা থেকে বের করা হয় তাজিয়া মিছিল।
মিছিলে অংশগ্রহণকারী বলেন, ‘আমরা শোক মিছিল বের করি। ইমাম হোসেনকে বলি, হে ইমাম হোসেন, আমরা সেদিন আপনার সঙ্গে ছিলাম না। আজ দেখেন হাজার হাজার লোক আপনার সঙ্গে আছে।’  
নিরাপত্তার স্বার্থে মিছিলে যেকোন ধরণের ধাতব পদার্থ, ছুরি ব্যবহার আগেই সম্পূর্ন নিষিদ্ধ করে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop