পশ্চিমবঙ্গবুধবার পশ্চিমবঙ্গে ১২ ঘন্টার বনধ্

কলকাতা অফিস

fb tw
somoy
আজ ( ২৬ সেপ্টেম্বর)  ভারতীয় জনতা পার্টি বিজেপির ডাকে ১২ ঘন্টার পশ্চিমবঙ্গ বনধ্ কর্মসূচি পালিত হবে। বুধবার সকাল ছয়টা এই বনধ্ চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। বনধ্ -এ শুধু জরুরি পরিষেবামূলক পরিবহন, সংস্থা খোলা থাকবে।
সম্প্রতি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের দাড়িভিট উচ্চ বিদ্যালয় দুজন শিক্ষক নিয়োগের ঘটনায় পুলিশের সঙ্গে ছাত্রদের বিক্ষোভে দুজন ছাত্র গুলি বিদ্ধ হয়ে মারা যান। ওই ঘটনার প্রতিবাদে বুধবার রাজ্য জুড়ে রাজনৈতিক কর্মসূচী পালন করছে বিজেপি। 
এদিকে  পশ্চিমবঙ্গে শাসক তৃণমূল কংগ্রেস এবং রাজ্য সরকার বিজেপির এই বনধের বিরুদ্ধে অবস্থান নেওয়ার ঘোষণা করেছে। রাজ্য সরকারের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মঙ্গলবার সাংবাদিকেদের বলেছেন, বনধ্ ব্যর্থ করতে রাজ্যবাসী প্রয়োজনে রাস্তা নেমে বনধ্কারিদের হটিয়ে দেবে।
রাজ্যের উন্নয়নকে বাধা দিতে বিজেপি এই বনধ্  কর্মসূচি দিয়েছে বলেও দাবি করেন তিনি। পুলিশ প্রশাসনকে বনধ্-এ অতিরিক্ত সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহুর্তে তিনি ইতালির মিলানে বাণিজ্য সম্মেলনে রয়েছেন।
বুধবার রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস বনধ্  রুখতে পথে থাকবে বলে দলের মহাসচিব পার্থ  চট্টোপাধ্যায় সোমবারই পৃথক এক ঘোষনায় জানিয়ে দিয়েছেন। তবে তিনি বিজেপির প্ররোচনায় পা না দেওয়ারও নির্দেশ দেন তৃণমূল সমর্থক-কর্মীদের।
বিজেপি সভাপতি দিলীপ ঘোষ মঙ্গলবার ইসলামপুরের একটি রাজনৈতিক সভায় দাঁড়িয়ে রাজ্য সরকার ও শাসক দলকে কড়া ভাষায় হুমকি দেন। তিনি বলেন, ২০১৯ সালে রাজ্যে তৃণমূল নামের যে দোকান আছে তার সাটার বন্ধ করে দেবেন তারা। 
ইসলামপুরের দুজন ছাত্র খুনের ঘটনায় পুলিশ জড়িত বলেও দাবি করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
মঙ্গলবার বনধ্ সমর্থনে বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের কয়েক হাজার সদস্য ধর্মতলায় প্রতিবাদ মিছিল বের করলে পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি ও ধরপাকড়ের ঘটনা ঘটে। 
রাজ্যে ছাত্র খুনের প্রতিবাদে একই সময় ধর্মতলায় বামপন্থী ছাত্র সংগঠন এসএফআইও মিছিল বের করে ।তাদেরও পুলিশ হটিয়ে দেয়। 
রাজ্যের অন্য দুটি রাজনৈতিক দল বাম জোট এবং কংগ্রেস বিজেপির বনধ-কে সমর্থক করেনি। যদিও তারা ছাত্র মৃত্যুতে তাদের মতো করে রাজনৈতিক কর্মসূচি পালন করছে। 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop