পশ্চিমবঙ্গউত্তেজনা, অশান্তির মধ্যদিয়ে পশ্চিমবঙ্গে শেষ হল বনধ্

কলকাতা অফিস

fb tw
somoy
রাজ্যজুড়ে দিনভর টানটান উত্তেজনা, উৎকণ্ঠা এবং রাজনৈতিক তৎপরতার মধ্যদিয়ে শেষ হল বিজেপির ডাকা ১২ ঘণ্টার বনধ্। যদিও বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকালে কলকাতায় বিজেপির সভাপতি নির্ধারিত ১২ ঘণ্টার দুই ঘণ্টা আগে বিকাল ৪টায় বনধ্ প্রত্যাহার করে নেন।
 
তিনি বলেন, ‘জনগনের দুর্ভোগ হচ্ছে সেটা বুঝে বনধ্ তুলে নিলাম।’ এর আগে সকাল ৬টা কলকাতা সহ রাজ্যটির ২৩টি জেলায় বিজেপির সমর্থক-কর্মীরা রাস্তায় নেমে বনধ্ সার্থক করার চেষ্টা করে।
তবে রাজ্যের বিভিন্ন জেলায় বনধ্-এর প্রভাব দেখা গেলেও কলকাতায় খুব একটা তৎপরতা দেখা যায়নি বিজেপি সমর্থক-কর্মীদের। যদিও উত্তর দিনাজপুর, নদীয়া, উত্তর চব্বিশ পরগনার, দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়াসহ বেশ কিছু জেলায় বনধ্ সমর্থনকারী বিজেপি কমীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। উত্তর দিনাজপুরের ইসলামপুরে বেশ কয়েকটি যাত্রীবাহী বাস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনাও ঘটেছে। 
বনধ্ নিয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বললেন, রাজ্যের মানুষ বনধ্ সমর্থন করেছেন। তার জন্য তাদের ধন্যবাদ জানান। ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস নেতা ও রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়  বিজেপির এই বনধ্- কে ব্যর্থ রাজনৈতিক কর্মসূচি বলে মন্তব্য করেছেন। 
ওদিকে বনধ্-এই যে সব বিজেপি সমর্থক-কর্মী বাস ভাঙচুর আগুন দিয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে তিনি ইতালির মিলালে একটি বাণিজ্যিক সম্মেলনে রয়েছেন। 
মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পাওয়ার পর, রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীও কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যারা বুধবার মানুষের সম্পদ নষ্ট করেছে তাদের কাউকে ছাড়া হবে না।’ 
সম্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্যে বনধ-এর সময় সম্পত্তি নষ্ট করলে বনধ্কারীকে আর্থিক ক্ষতিপুরুণের আইন পাস হয়। বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় সেই আইন প্রয়োগের নির্দেশ দিয়েছেন।
সম্প্রতি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার দাড়িভিট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ঘটনাকে ঘিরে ছাত্র বিক্ষোভে দু’জন ছাত্র গুলিতে নিহত হন। ওই ঘটনার প্রতিবাদে বিজেপি বুধবার (২৬ সেপ্টেম্বর) রাজ্য জুড়ে এই বনধ্ কর্মসূচির ডাক দিয়েছিল। 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop