ksrm

পশ্চিমবঙ্গকলকাতার বিস্ফোরণ ঘিরে রাজনৈতিক চাপানউতর

কলকাতা অফিস

fb tw
somoy
কলকাতার অদূরে উত্তর চব্বিশ পরগনা জেলার নাগরেবাজার এলাকার ব্যস্ততম একটি বাজারে বিস্ফোরণের ঘটনায় পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক বিরোধী দলের মধ্যে তুুমুল রাজনৈতিক বিবাদ শুরু হয়েছে। শাসক তৃণমূল কংগ্রেস দাবি করেছে, স্থানীয় একজন তৃণমূল নেতাকে খুনের জন্য ভারতীয় জনতা পার্টি বিস্ফোরণের ছক করেছিল। অন্যদিকে বিজেপি বলছে, তৃণমূলের অভ্যন্তরিন বিবাদে রাজ্যে খুনখারাবি চলছে। নাগেরবাজারের ঘটনা তারই জের। 
মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে নয়টার দিকে কলকাতার অদূরে দমদম নাগেরবাজারের ফলপট্টিতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় বাজারের কয়েকশো লোকছিল। বিস্ফোরণের আহত হন ১০ জন। তাদের মধ্যে এক শিশু সহ ৬ জন গুরুত্ব আহত হয়। হাসপাতালে ভর্তি করা হলে দুপুরের পরে ওই শিশুর মৃত্যু হয়।
আহতদের কলকাতার আরজিকর এবং এসএসকেএম হাসপাতালে ভর্তি  করা হয়। 
বিস্ফোরণের ঘটনার পরপরই ঘটনাস্থলে ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। পুলিশের সঙ্গে ঘটনাস্থলে পৌছে সিআইডির বোম স্কোয়াডের সদস্যরা। ঘটনস্থলের আশপাশের বেশ কিছু দোকানের শাটার ভেঙে যায় এমন কি পাশের একটি বাড়ির সিড়িও চির ধরে। 
ব্যারাকপুর পুলিশের একজন কর্মকর্তা জানান, পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে। তবে ঘটনাস্থলের আশপাশের থেকে বেশ কিছু স্প্লিন্টার পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্র দাবি করেছে। 
এদিকে এই বিস্ফোরণের ঘটনার পরপরই সেখানে যান ওই জেলার তৃণমূল সভাপতি তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি এই ঘটনাকে বিজেপির পরিকল্পিত হামলা বলে অভিযোগ করে বলেন, স্থানীয় পৌর প্রধান পাচু রায়কে খুন করার জন্যই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।
তবে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এই অভিযোগ অস্বীকার করে উল্টো তৃণমূলের বিরুদ্ধে নিজেদের মধ্যে বিবাদের জের ধরেই এই ধরণের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করেনি। তিনি বলেন, এই বিস্ফোরণের সঙ্গে সন্ত্রাসবাদীরাও জড়িত থাকতে পারে। তবে সঠিক ঘটনা কি আছে সেটা তদন্ত করতে পারে এনআইএ। রাজ্য সরকারের কাছে বিস্ফোরণের ঘটনার তদন্তের জন্য এনআইকে ভার দেওয়ার দাবি জানান।  
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop