ksrm

পশ্চিমবঙ্গপ্রমাণ দিলে বাংলাদেশিদের ভারত থেকে ফেরত নেবে বাংলাদেশ

কলকাতা অফিস

fb tw
somoy
প্রমাণ হলে বাংলাদেশি নাগরিকদের ভারত থেকে ফেরত নিতে প্রস্তুত বাংলাদেশ। সর্বভারতীয় একটি সংবাদ ভিত্তিক চ্যানেলের আয়োজনে কলকাতায় এক  আন্তর্জাতিক আলোচনাসভায় বাংলাদেশের  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী এমন মন্তব্য করেন। তিনি আরো বলেন, অাসামের অবৈধ অনুপ্রবেশ ইস্যুটি ভারতের অভ্যন্তরীণ বিষয়। 
আসাম থেকে অবৈধ নাগরিকদের বাংলাদেশে ফেরত পাঠানো প্রসঙ্গে রিজভী  এক প্রশ্নের উত্তরে বলেন, অবৈধ অনুপ্রবেশকারী চিহ্নিতকরণের কাজটি শুরু হয়েছে সবেমাত্র। এটা একটা দীর্ঘকালীন প্রক্রিয়া। তবে যাদের বাদ দেওয়া হচ্ছে, তারা যে বাংলাদেশি নাগিরিক সেটা এই দেশকেই প্রমাণ করতে হবে। ভারতকে বলতে হবে, আমাদের দেশের নাগরিক কারা কারা আছেন। তবে আমরা তাদের ফেরত নেবো। 
গওহার রিজভী  এই প্রসঙ্গে আরো বলেন, বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যথেষ্ট জনপ্রিয়। বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়েছি প্রায় দশ বছর, বাংলাদেশের সাথে ভারত সরকার কখনও এই বিষয়ে আলোচনা করেনি। 
শুক্রবার (৫ অক্টোরব) কলকাতার গ্র্যান্ড হোটেলে ‘ইন্ডিয়া টুডে কনক্লেভ ইষ্ট ২০১৮’ অনুষ্ঠানে ‘ফ্রেন্ডস এন্ড নেবারস-শেয়ারিং মোর দ্যান এ বর্ডার শীর্ষক আলোচনায় এই মন্তব্য করেন গওহর রিজভী। 
অনুষ্ঠানের প্রথম অংশের আলোচনায় বিজেপি নেতা রাম মাধবও অংশ নেন। ইনসাইডার আউটসাইডার-সিটিজেন কৌন’ শীর্ষক ওই আলোচনায় তিনি আসাম নিয়ে বলেন,  
সাংবিধানিক প্রক্রিয়া না মেনে ভারত থেকে কোন নাগরিককেই অন্য দেশে ফেরত পাঠানো হবে না। সেখানে ভারতীয় নাগরিক এনআরসি থেকে বাদ পড়বেন না।  
তবে অবৈধ অনুপ্রবেশকারীদের পৃথিবীর কোনও দেশ জায়গা দেয় না বলেও দৃঢ় মন্তব্য করেন রাম মাধব। বলেন,  আরব আমিরাতে গত বছরে প্রায় সাত হাজার অবৈধ অনুপ্রবেশকারীদের ফেরত পাঠিয়েছে। এদের কেউ ভারতীয়, কেউ পাকিস্তানের আবার কেউ বাংলাদেশি। 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop