বাংলার সময়শরণখোলায় বাঁধ ভেঙ্গে ২০০ পরিবার পানিবন্দী

আলী আকবর টুটুল

fb tw
somoy
বাগেরহাটের শরণখোলায় উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাঁধ ভেঙে দুই গ্রামের অন্তত ২০০ পরিবারের ঘর-বাড়ি প্লাবিত হয়েছে। মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে উপজেলার বগী এলাকায় বাঁধের প্রায় ২০০ মিটার ভেঙে যাওয়ার ঘটনা ঘটে।
 
সরোজমিন চিত্রে দেখা যায়, উপজেলার পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের বাঁধ ভেঙে জোয়ারের পানি ঢুকে বগী ও চালিতাবুনিয়া গ্রামের অধিকাংশ জায়গা প্লাবিত হয়েছে। এ সব গ্রামের পুকুর, মৎস্য ঘের ও নালায় পানি ঢুকে জলমগ্ন হয়ে পড়েছে। কাঁচা ঘরে পানি উঠে পড়ায় মানবেতর জীবন যাপন করছে এলাকাবাসী। এর সঙ্গে ফসলি জমিরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বগী গ্রামের বাসিন্দা খালেক হাওলাদার ও রুস্তম আলী বলেন, রাতের জোয়ারে হঠাৎ করে বাঁধ ভেঙ্গে নদীতে বিলীন হয়ে যায়। সাথে সাথে জোয়ারের পানি ঢুকে লোকালয় প্লাবিত হয়ে যায়। অনেকের ঘরবাড়িতেও পানি উঠে গেছে। অনেকর রান্নার চুলা এখন পানিতে নিমজ্জিত। এ অবস্থায় আমরা খুব সমস্যায় আছি। আমাদের সবকিছু হারিয়ে এখন মানবেতর জীবন যাপন করছি।
সাউথখালী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড সদস্য মো. রিয়াদুল পঞ্চায়েত বলেন, প্রায়ই বেড়ি বাঁধ ভেঙ্গে নদী গর্ভে বিলীন হচ্ছে। কিন্তু কর্তৃপক্ষের কোন উদ্যোগ না থাকায় ভাঙ্গন কবলিত এলাকার মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছে। এছাড়াও আরও কয়েকটি স্থানে ভাঙ্গনের সম্ভাবনা রয়েছে।
বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বলেন বলেশ্বর নদীর পাড়ে ঐ বেড়িবাঁধটি ঝুঁকিপূর্ণ, ভেঙ্গে যাওয়ার পর সংশ্লিষ্ট বিভাগ কোস্টাল ইমব্যাংকমেন্ট ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (সিইআইপি)-এর সাথে যোগাযোগ করা হয়েছে। তারা ভাঙ্গন কবলিত এলাকায় দ্রুত ব্যবস্থা নেয়ার বিষয়টি জানিয়েছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop