ksrm

পশ্চিমবঙ্গকলকাতার পুজায় থিম “বাংলাদেশ”

কলকাতা অফিস

fb tw
”বাংলাদেশ” কে থিম করে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার  একটি ক্লাব চলতি বছর দুর্গা পুজার আয়োজন করেছে। শনিবার রাতে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের র্কমর্কতাদের হাত দিয়ে সেই পুজা মন্ডপের আনুষ্ঠানিক উদ্বোধনও করা হয়।  উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী পূর্ণেন্দু বসু। যার আদিবাড়ি বাংলাদেশে।
কলকাতার অদূরে কেষ্টপুরের প্রফুল্ল কানন বালক বৃন্দ ক্লাব (পূর্ব) গত ২৬ বছর ধরে নিয়ম করে দুর্গা পুজার আয়োজন করে েআসছে। এবারও এর ব্যতিক্রম হয়নি।
রবীন্দ্র-নজরুলের দুটি বিশালাকৃতির ছবি ব্যবহার করে মাঝখানে কৃত্তিমভাবে তৈরি করা হয়েছে ইছামতী নদী। সেই নদীর দুই ধারে প্রতিবেশী দুই দেশ। বাংলাদেশ নদীমাতৃকার পটভূমি, ঢাকার রিকশা ছাড়াও বাংলাদেশের কৃষ্টি তুলে ধরা হয়েছে এই পুজায়।
পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী পূর্ণেন্দু বসু ছাড়া এদিনের পুজা মন্ডপের আনুষ্ঠানিক উদ্বোধনে তৃণমূলের  রাজ্য সভার সাংসদ দোলা সেন সহ স্থানীয় নেতৃত্বও উপস্থিত ছিলেন। ছিলেন কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের হেড অফ চ্যান্সারি বিএম জামাল হোসেন সহ আরো দুজন কর্মকর্তা।  
উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত সাংবাদিকদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল আয়োজকদের এমন উদ্যোগের  জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, মাঝখানে ইছামতী নদী তৈরি করে দুই দিকে চমৎকারভাবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ কে ফুটিয়ে তোলা হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop