ksrm

পশ্চিমবঙ্গসালাউদ্দিনের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশ মামলার রায় আজ

কলকাতা অফিস

fb tw
somoy
আজ সোমবার বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদের বিরুদ্ধে ভারত সরকারের আনা অনুপ্রবেশের মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর মামলায় রায় পিছিয়ে আজকের দিন অর্থ্যৎ  ১৫ অক্টোবর ধার্য করেন শিলংয়ের  ইস্ট খাঁসিহিল জেলা ও দায়রা আদালত। সব কিছু ঠিকঠাক থাকলে আজ ভাগ্য নির্ধারণ হতে পারে বিএনপির এই শীর্ষ  নেতার।
২০১৫ সালে ১১ মে উত্তরপূর্ব ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরে  একটি খেলার মাঠে রহস্যজনকভাবে বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদকে পাওয়া যায়। প্রথমে তাকে একটি মাসনিক হাসপাতালে ভর্তি করা হলে সেখান থেকে তাকে সাধারণ হাসপাতালে স্থানান্তরিত করা করা হয়।
অসুস্থতার কারণে গ্রেফতার হলেও পরে তিনি অাদালতের শর্ত সাপেক্ষে জামিন পান।  শিলং শহরে একটি লজ ভাড়া করে থাকছেন এক সময়ের বিএনপির প্রভাবশালী এই নেতা। কিডনিসহ নানা রকম শারীরক অসুস্থতার কারণে দিল্লির একটি নামি হাসপাতালে পরপর কয়েক দফায় তার অস্ত্রোপচার হয়। 
ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১৯৪৬ সালের ভারতীয় দন্ডবিধির ১৪ ফরেনারস্ অ্যাক্টে মামলা চলছে। এই ধারায় অপরাধী হিসাবে দোষীসাবস্ত হলে সালাউদ্দিনের বিরুদ্ধে সবোর্চ্চ পাঁচ বছরের জেলা ও জরিমানা হতে পারে।
তবে তার আইনজীবি এস পি মহন্ত সাংবাদিকদের বলেছেন, তার মক্কেল নির্দোশ । এমন কি আদালতের কাছে ন্যয় বিচার পাবেন বলেও এর আগে সময় টেলিভিশনকে টেলিফোনে জানিয়েছিলেন সালহউদ্দিন আহমেদ। 
এর আগে একই বছর ১০ মার্চ ঢাকার থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন এই বিএনপি নেতা। 
 
 
 
 
 
 

আরও পড়ুন

শিলংয়ে বিএনপি নেতা সালাউদ্দিনের রায় ১৫ অক্টোবর

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop