ksrm

পশ্চিমবঙ্গকলকাতায় দুর্গা পুজোর শোভাযাত্রা অনুষ্ঠিত, বিজেপির সমালোচনা

কলকাতা অফিস

fb tw
somoy
পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার ঐতিহাসিক রেডরোডে অনুষ্ঠিত হল বিশ্বের অন্যতম বৃহত্তম দুর্গা পুজো শোভাযাত্রা। মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকাল থেকে রাত পর্যন্ত চলে এই শোভাযাত্রা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য সরকারের মন্ত্রী, আমলা  ছাড়াও এবার বাংলাদেশ সহ বিশ্বের ৩০টি দেশের কূটনীতিকরা শোভাযাত্রায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
কলকাতার উত্তর ও দক্ষিণের ৭৫টি পুজো আয়োজক সংস্থা এবার শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রায় লাল পেড়ে শাড়ি পড়ে, বাঙালিয়ানায় নাচতে দেখা গিয়েছে একদল বিদেশি  তরুনীকে অতিথিকেও। এছাড়া মহিলারাও ঢাক-ঢোল বাজিয়ে দৃষ্টি আকর্ষণ করেছেন অতিথিদের।
 প্রতিবারের মতো এবারও প্রতিমা দেখানোর পাশাপাশি শোভাযাত্রায় রাজ্য সরকারের উন্নয়মূলক বিভিন্ন প্রকল্পের ব্যানার ও ফেস্টুন দেখা গিয়েছে এবার।
২০১৬ সাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের আয়োজনে দুর্গা পুজোর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়ে আসছে।  এ বছর আয়োজনের তৃতীয় বছর। এবার ৩০ হাজার আমন্ত্রিত অতিথি ছাড়াও কলকাতা ও বিভিন্ন জায়গা থেকে আরো ২০ হাজার দশনার্থী এই দুর্গা পুজো কার্নিভাল দেখতে উপস্থিত ছিলেন।
রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি ঘোষণা করেন কলকাতার দুর্গা পুজোর এই শোভাযাত্রা বিশ্বের সবচেয়ে বড় প্রতিমা শোভাযাত্রা হিসাবে তারা প্রতিষ্ঠা করতে চান। আর সে জন্য এবার বিশ্ব গণমাধ্যমের প্রতিনিধিদের আমন্ত্রণও জানানো হয়েছিল।
যদিও এই শোভাযাত্রা নিয়ে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি তৃণমূলের তীব্র সমালোচনা করে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন,  দুর্গা পুজোর শোভাযাত্রার নাম করে করে সরকারি টাকা খরচ করে আসলে তৃণমূল নিজেদের দলীয় প্রচারই করছে।
অন্যদিকে বিজেপির কেন্দ্রীয় নেতা রাহুল সিন্হাও বলেছেন যে, তৃণমূল সরকারের বিসর্জনের সময় হয়ে গিয়েছে। ধর্ম নিয়ে তৃণমূল রাজনীতি করছে। আর সেটা পশ্চিমবঙ্গের মানুষ বুঝে গিয়েছেন।
যদিও বিজেপির এই সমালোচনার কোনও উত্তর দেননে তৃণমূল নেতৃত্ব। 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop