পশ্চিমবঙ্গহুড়োহুড়ি করে ট্রেনে উঠতে গিয়ে পদপিষ্ট হয়ে নিহত ২

কলকাতা অফিস

fb tw
somoy
কলকাতার অদূরে হাওড়া জেলার সাঁতরাগাছি রেল স্টেশনে একটি ফুটওভার ব্রিজে পদপিষ্টের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন ১৬ জন। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
 
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্টেশনে পরপর তিনটি ট্রেন একসঙ্গে ঢুকে পড়ায় যাত্রীদের মধ্যে কে কার আগে যাবেন, ভেবে হুড়োহুড়ি পড়ে যায়। আর তাতেই ফুটওভার ব্রিজে পদপিষ্টের ঘটনা ঘটে।
একজন পদপিষ্ট হয়ে এবং একজন ব্রিজ থেকে লাইনে পড়ে গিয়ে মারা যান। দুজনের বাড়ি মেদেনীপুর জেলায়।
দুর্ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা জানান।
তবে মুখ্যমন্ত্রী গোটা ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান। বলেন, ‘প্ল্যাটফর্ম পরিবর্তনের জন্য সময় দিতে হয়। যাতে যাত্রীরা ঠিক করে যেতে পারেন। দেশের লাখ লাখ মানুষ ট্রেনে যাতায়াত করেন। অমৃতসরের ঘটনাটি দেখেছি। সবাই হাত ধুয়ে ফেলছে। কদিন আগে মেট্রোর ঘটনা দেখেছি। রেলের প্রতি আমার ভালোবাসা আছে, সহানুভূতি আছে। তবু আমার মনে হচ্ছে ওদের সমন্বয়ের অভাব রয়েছে। রেলকে দায়িত্ব নিয়ে এই বিষয়গুলি দেখতে হবে। পরপর এসব ঘটনা ঘটবে কেন? আগে থেকে ব্যবস্থা নিলে এসব হয় না। আমরা রাজ্য সরকারের তরফে একটি প্রশাসনিক তদন্ত করব। আগামীকাল মুখ্যসচিব সেটা ঘোষণা করে দেবেন।’
ভারতীয় রেল নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপুরণ এবং আহতদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে।
সম্প্রতি দক্ষিণ কলকাতার একটি রেল স্ট্রেশনের ফুটওভার ব্রিজের থেকে চাঙড় ভেঙে পড়ে এক নারী যাত্রীর মৃত্যু হয়। এসব ঘটনায় ভারতীয় রেলের সুরক্ষা নিয়ে বড়সড় প্রশ্ন উঠতে শুরু করেছে। 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop