শেয়ার বাজারনিম্নমুখী প্রবণতায় ডিএসই'র সপ্তাহ পার

সময় সংবাদ

fb tw
সূচক এবং লেনদেনের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের মাঝামাঝিতে কমলেও শেষদিকে বাড়ে লেনদেনের পরিমাণ। তবে মিশ্র প্রতিক্রিয়া থাকে সূচকে। সপ্তাহশেষে লেনদেন কমে ১৪ কোটি ৪৯ লাখ টাকা। সূচক কমে ৪৯ পয়েন্ট।
সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই'তে লেনদেন হয় ৪শ' ৩৯ কোটি ৫৯ লাখ টাকা। যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে প্রায় ৪০ কোটি টাকা কম। এদিন সূচক ছিলো ৫ হাজার ৩শ' ৩১ পয়েন্ট। লেনদেন এবং সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ।
দ্বিতীয় কার্যদিবস কমে লেনদেন এবং সূচক। তৃতীয় এবং চতুর্থ কার্যদিবস লেনদেন কমে ৩শ' কোটি টাকার ঘরে পৌঁছায়। ধারাবাহিকভাবে কমে সূচক। পঞ্চম এবং শেষ কার্যদিবস লেনদেন আবারো বেড়ে ৪শ' কোটি টাকার ঘরে পৌঁছায়। সূচক কিছুটা বাড়ে সূচক।
গেলো সপ্তাহে লেনদেন হওয়া ৩শ' ৪৮ টি প্রতিষ্ঠানের মধ্যে ৬৩ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ২শ' ৬২ টির এবং অপরিবর্তিত ছিলো ২১ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম।
গেলো সপ্তাহে শেয়ারের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো অ্যাডভান্ট ফার্মা, এমএল ডাইং, লিগেসি ফুটওয়্যার, ইউনাইটেড ইন্সুরেন্স এবং স্টাইল ক্রাফট। অনদিকে, শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস, বিডি অটোকারস, ইনটেক, রিপাবলিক ইন্সুরেন্স ও জেমিনি সি ফুড উল্লেখযোগ্য।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop