পশ্চিমবঙ্গকলকাতা বইমেলা শুরু ৩০ জানুয়ারি

কলকাতা অফিস

fb tw
somoy
ঘোষণা হয়ে গেছে ৪৩তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার। গত বছরের মতো এবারও মেলার ভেনু সল্টলেকের সেন্ট্রালপার্ক। এবারের থিম কান্ট্রি গুয়েতেমালা।
এবারও মেলার উদ্বোধনী আয়োজনের মধ্যমণি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বইমেলা শুরু হবে যথারীতি জানুয়ারি মাসের ৩০ তারিখে। এবারের বই মেলা বাংলাদেশ, চীন, জাপান, আমেরিকা, ব্রিনেট, রাশিয়া, ভিয়েতনাম সহ ১১ টি দেশ অংশ নিচ্ছে।
বুধবার( ২৮ নভেম্বর) কলকাতার একটি পাচঁতারকা হোটেলে এই ঘোষণা করেন কলকাতা বইমেলার আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্শ গিল্ডের সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়।
ওই ঘোষণার অনুষ্ঠানে ছিলেন গিল্ডের পরিচালক সুধাংশ দে এবং থিম কান্ট্রি দেশ গুয়েতেমালার ভারতের নিযুক্ত রাষ্ট্রদূত জিরোবান্নি কাসতিয়ো। ছিলেন গিল্ড সভাপতি প্রবীরকুমার মজুমদার সহ গিল্ডের অন্যান্য কয়েকজন কর্মকর্তা।  
এদিন ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, প্যাভিলিয়ন ও স্টল মিলিয়ে এবার  ৬০০ টি স্টল বসবে মেলায়। লিটল ম্যাগাজিনের স্টল  থাকবে আরো ২০০ টি। পাকিস্তান ও ইরানেও যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে।
থিম কান্ট্রির রাষ্ট্রদূত জিয়োবান্নি কাসতিয়ো জানান, ঐতিহাসিক মায়া সভ্যতার অন্যতম কেন্দ্র হচ্ছে গুয়েতেমালা। তাই আমাদের সেই প্রকৃতি ও ঐতিহ্য তুলে ধরেই স্টল সাজানো হবে। এমন কি আমাদের ২৪ টি স্থানীয় ভাষার সাহিত্য ও কবিতার বই পাওয়া যাবে প্যাভিলিয়নে।
গিল্ড পরিচালক সুধাংস দে বলেন, মেলা চলবে ১০ ফেব্রুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সাহিত্য উৎসব। এবারেও মেলায় নিয়ম করে একদিন ‘বাংলাদেশ দিবস’ হিসেবে উদযাপন করা হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop