পশ্চিমবঙ্গকলকাতা মেট্রো রেলে আগুন, ধোঁয়ায় অসুস্থ বহু যাত্রী

কলকাতা অফিস

fb tw
somoy
কলকাতার মেট্রো রেলে আগুন লাগার ঘটনা ঘটেছে। ভারতীয় সময় বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় রবীন্দ্রসদন মেট্রো স্টেশন থেকে পরের স্টেশন ময়দানের দিকে যাওয়ার সময় মেট্রো রেলের একটি বগিতে আগুন ধরে যায়।
ওই সময় ওই ট্রেনে অন্তত হাজারের বেশি যাত্রী ছিলেন। ওই বগিতে ছিলেন ৮০ যাত্রী। আগুনে মুহূর্তেই ধোঁয়া ছড়িয়ে পড়ে শীতাতপ নিয়ন্ত্রিত রেলের অন্য বগিতেও। 
প্রত্যক্ষদর্শীরা বলছেন, যাত্রীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। অসুস্থ হয়ে পড়েন বহু যাত্রী। এরই মধ্যে খবর দেওয়া হয় কলকাতার দমকল বাহিনী সহ কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমকে। খবর পেয়ে ঘটনার বেশ কিছু সময় পর আগুন লাগা মেট্রো থেকে যাত্রীদের উদ্ধার শুরু করে তারা।
যাত্রীদের উদ্ধার করতে রেলের কাঁচ ভাঙা হয় এবং মেট্রোর দরজাও ভাঙা হয় বলে জানান যাত্রীরা।
এই ব্যাপারে যোগাযোগ করা হলে মেট্রো রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানান, গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে কোনও যাত্রীর হতাহতের ঘটনা ঘটেনি। আহত যাত্রীদের কলকাতার পিজি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
এদিকে, যাত্রীরা অভিযোগ করেছেন, আগুন লাগার পরও মেট্রো রেল থামানো হয়নি। এমন কি কোনও ঘোষণাও দেওয়া হয়নি। সব চেয়ে বড় কথা এত বড় একটি ঘটনার প্রায় এক ঘণ্টা পর উদ্ধার অভিযান শুরু হয় বলেও অভিযোগ করেন যাত্রীরা। 
 জানা গেছে, কলকাতার পিজি হাসপাতাল ৫০ জন যাত্রীকে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জরুরিবিভাগে ভর্তি করা হয়েছে ৩৬ জনকে। সবার প্রবল শ্বাসকষ্ট জনিত সমস্যা এবং আতঙ্কজনিত সমস্যা বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop