পশ্চিমবঙ্গযোধপুরপার্ক উৎসবে ‘বাংলাদেশ দিবস’ ১০ জানুয়ারি

সুব্রত আচার্য

fb tw
somoy
কলকাতায় আজ পর্দা উঠছে যোধপুরপার্ক উৎসবের। দুই বাংলার গুণি শিল্পীদের অংশ গ্রহণ ছাড়াও ১০ দিনের এই উৎসবে থাকছে দুই বাংলার ঐতিহ্যবাহী সব মুখরোচক খাবারের সমাহার।
এই উৎসবে দ্বিতীয় বছরের মতো এবারও ১০ জানুয়ারি ‘বাংলাদেশ দিবস’ হিসেবে আয়োজকরা উদযাপন করবেন। কলকাতায় কোনো সামাজিক উৎসবে এই প্রথম কোনো আয়োজক সংগঠন যারা পরপর একটি দিবসকে ‘বাংলাদেশ দিবস’ হিসেবে পালন করে আসছে।  
দক্ষিণ কলকাতার তালতলা মাঠে আজকের এই আয়োজনের সূচনা করবেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন প্রখ্যাত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। এছাড়া আজ উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন বেশ কয়েজন শীর্ষ রাজনীতিক, বুদ্ধিজীবী।
আয়োজক সংগঠনের যুগ্ম সম্পাদক ও সাংবাদিক কৃষ্ণকুমার দাস জানিয়েছেন, ‘শুধু দক্ষিণ কলকাতা নয়, যোধপুরপার্ক উৎসব কলকাতার অন্যতম বৃহত্তম সামাজিক-সাংস্কৃতিক আয়োজনও। ১০ জানুয়ারি একটি দিনকে বিশেষভাবে বাংলাদেশ দিবস হিসেবেও উদযাপন করা হচ্ছে এবার। সেদিন ওই অনুষ্ঠানে অংশ নেবেন বাংলাদেশের শিল্পী আঁখি আলমগীর, স্বপ্ননীল সজীব, নিশিত বড়ুয়া, অনিক ধর সহ আরো অনেক শিল্পী।
এছাড়াও এই আয়োজনের অন্যতম বড় আকর্ষণ ১৪ জানুয়ারি, শেষ দিনে আশা ভোঁসলের সঙ্গীত সন্ধ্যা থাকবে বলেও জানান আয়োজকরা। এই উৎসবে ১২ জানুয়ারি গান গাইবেন শ্রেয়া ঘোষাল।
এছাড়াও গোটা আয়োজনে নিজেদের সঙ্গীত পরিবেশন করবেন সঙ্গীত শিল্পী শ্রীকান্ত আচার্য, লোপামুদ্রা মিত্র, সৌমিত্র রায়, ইন্দ্রণীল সেন, চন্দ্রবিন্দু সহ বিশিষ্ট সঙ্গীত শিল্পীরা।
 উৎসব কমিটির সভাপতি কলকাতা করপোরেশনের মেয়র ইন কাউন্সিল রতন দে জানিয়েছেন, এপারের উৎসব হলেও উৎসব জুড়ে ওপার অর্থাৎ বাংলাদেশও যুক্ত থাকছে আমাদের সঙ্গে। বাংলাদেশ ছাড়া কোনো বাঙালি উৎসব পরিপূর্ণ হতে পারে না। 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop