পশ্চিমবঙ্গযোধপুরপার্ক উৎসবে আজ বাংলাদেশ দিবস

কলকাতা অফিস

fb tw
somoy
দক্ষিণ কলকাতার অন্যতম বড় সামাজিক আয়োজন যোধপুরপার্ক উৎসবে আজ দিনব্যাপী চলছে ‘বাংলাদেশ দিবস’। তবে সন্ধ্যায় এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন কলকাতার মেয়র ও পৌর নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। উপস্থিত থাকবেন উৎসব কমিটির সভাপতি দুই বাংলার প্রখ্যাত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় সহ দুই বাংলার বিশিষ্টজন।
গত ৫ জানুয়ারি থেকে যোধপুরপার্ক উৎসব শুরু হয়েছ। চলবে আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত। দক্ষিণ কলকাতার যোধপুর পার্ক কাঠলতলা মাঠে আয়োজিত এই উৎসবের ১২ জানুয়ারি আসছেন শ্রেয়া ঘোষাল এবং শেষ দিন ১৪ জানুয়ারি আশা ভোঁসলে।
আজ বাংলাদেশ দিবসের বাংলাদেশের বেশ কয়েকজন গুণী শিল্পী অংশ নিচ্ছেন সন্ধ্যার সাংস্কৃতিক আয়োজনে। এদের মধ্যে রয়েছেন আঁখি আলমগীর। নিশিতা বড়ুয়া, অনিমা রায় ও স্বপ্নীল সজীব। অনুষ্ঠানে সংবর্ধিত করা হবে দুই বাংলার বিশিষ্ট গুণীজনদের।
বাংলাদেশের একুশে পদক প্রাপ্ত প্রখ্যাত কবি রবিউল হুসাইন এবং বাংলাদেশ উপদূতাবাসের শীর্ষ আধিকারিকরা আজকের আয়োজনে থাকবে।
কৃষ্ণকুমার দাস জানিয়েছেন, দুই বাংলার মানুষের মধ্যে মেল বন্ধন হিসেবে এই উৎসব আয়োজন করা হয়েছে। উৎসবের মুক্তিযুদ্ধ ও উত্তম কুমারের নামে দুটি প্যাভিলিয়ন করা হয়েছে। যেখানে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের নানা স্মৃতি বিজড়িত ঘটনার চিত্র তুলে ধরা হয়েছে। একই সঙ্গে মহানায়ক উত্তম কুমারের স্মৃতি তুলে ধরা হয়েছে স্থির চিত্রের মধ্য দিয়ে।  
 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop