ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

খেলার সময় 'আউট হবার পেছনে ব্যাটসম্যানদের কৃতিত্ব বেশি'

fb tw gp
somoy
'মিরপুরের উইকেটে ব্যাট করা কঠিন' এমন কথা মানতে নারাজ ঢাকা ডায়নামাইটস কোচ খালেদ মাহমুদ সুজন। তার মতে নিজেদের ভুলের কারণেই ভালো করতে পারছেনা কিছু ব্যাটসম্যান। তবে বোলাররা প্রত্যাশা মেটাতে পারছেন। সুজনের চোখেও পড়েছে গ্যালারিতে দর্শক উপস্থিতির ঘাটতি। তিনি বলছেন গভর্নিং কাউন্সিল টিকিট মূল্য কমালে দর্শক হবে মাঠে আসবে।
বিপিএল শুরুর পর থেকে আলোচনায় উইকেট। ক্রিকেটারদের মুখে বারবার শোনা গেছে এই পিচে ব্যাট করা কঠিন। মিরপুরের উইকেট নিয়ে আলোচনা এবারই প্রথম নয়। এ মাঠের উইকেট নিয়ে অনেকটা নিয়মিতই প্রশ্ন ওঠে। কেউ বা বলেন আনপ্রেডিক্টেবল। কিন্তু এ কথাগুলো একদমই মানতে নারাজ ঢাকা ডায়নামাইটস কোচ।
ঢাকা ডায়নামাইটসের কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, 'উইকেট নিয়ে অভিযোগ করার কিছু নেই। বিপিএলে এই বছর অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলোর দিকে তাকালে দেখা যায় আউট হবার পেছনে বোলারদের চেয়ে ব্যাটসম্যানদের কৃতিত্ব বেশি। উইকেটের দিকে আঙুল না তুলে বল সিলেকশনের দিকে মনোযোগী হওয়া জরুরি।'
স্থানীয় ক্রিকেটাররা প্রত্যাশামতো খেলতে পারছেন না। এ কথার বিপরীতেও যুক্তি আছে সুজনের। তার মতে বোলিংয়ে ভালো করছে দেশিয়রা। ব্যাটিংয়ে পাচ্ছেনা যথেষ্ট সুযোগ। উদাহরণ হিসেবে নিজ দল ঢাকার কথা বলেছেন তিনি। বিদেশি ব্যাটসম্যানরাই দখল করেছেন ঢাকার ব্যাটিং লাইনআপ।
তিনি বলেন, 'মাশরাফি-সাকিব বল হাতে দারুণ করছে। তামিম প্রথম ম্যাচে রান পেয়েছে। জাতীয় দলের বাইরে শুভাগত হোম ভালো একটা ইনিংস খেলেছে। তবে স্থানীয় খেলোয়াড়রা সুযোগ পাচ্ছেন কম।'
বিপিএল জমে উঠেনি। মাঠেও দর্শক ভাটা। খালেদ মাহমুদ বের করেছেন তার কয়েকটি কারণ। তবে তার আশা পরিস্থিতি পরিবর্তন হবে ধীরে ধীরে।
খালেদ মাহমুদ সুজন এ সম্পর্কে বলেন, টিকেটের দামটা অনেকের আয়ত্তের বাইরে। এ দিকে লক্ষ্য করা উচিত।
টানা দুই ম্যাচ জয়ের পর ঢাকার পরবর্তী মিশন রংপুর রাইডার্স বধের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop