election

খেলার সময় ফেডারেশন জানেনা কোচের সন্ধান!

fb tw gp
somoy
হঠাৎ করেই লাপাত্তা জাতীয় দলের কোচ পার্ক তে গুন। গুঞ্জন রয়েছে তার না ফেরা নিয়েও। ফেডারেশনের অভিযোগ বারবার চেষ্টা করেও পার্কের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ অবস্থায় আসন্ন টুর্নামেন্টগুলোকে সামনে রেখে নতুন কোচ নিয়োগ দিতে যাচ্ছেন তারা। জানিয়েছেন সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক। তবে দেশী কোচ থাকায় পার্কের না থাকা কোন প্রভাব ফেলবে না ক্যাম্পে বলে মনে করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ।
নেই কোচ, নেই সঠিক পরিকল্পনা। যেন ডুবতে বসেছে দেশের সাঁতার।
সামনে জাতীয় চ্যাম্পিয়নশিপ, এসএ গেমস কিংবা ওয়ার্ল্ড সুইমিং কম্পিটিশন। আসরগুলোকে সামনে রেখে শুরু হয়েছে ক্যাম্প, সাঁতারুরা ঝালাই করে নিচ্ছেন নিজেদের। অথচ দুই মাসের বেশী সময় হলো লাপাত্তা জাতীয় দলের কোচ পার্ক তে গুন। খোদ ফেডারেশনও জানেনা ঠিক কোথায় আছেন তিনি!
বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ বলেন, কোচ পার্ক তিন দিনের ছুটি নিয়ে যাবার পর আর যোগাযোগ করেননি। ফেডারেশনের পক্ষ থেকে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সঠিক তথ্য পাওয়া যায়নি। তিনি সঠিক কোথায় আছেন তা আমরা জানিনা।
এ অবস্থায় নতুন কোচের সন্ধানে সুইমিং ফেডারেশন। অনেকের সঙ্গেই কথা এগিয়েছে, তবে আগ্রহের শীর্ষে জাপানি কোচ। আর কোচ আনার ব্যাপারে সার্বিক সহযোগিতা করবে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি-জাইকা।
এম বি সাইফ বলেন, জাপানের একজন কোচের সাথে আমরা যোগাযোগ করেছি। জাইকার মাধ্যমে তাকে আনার চেষ্টা চলছে।
তবে সেখানেও আছে জটিলতা। কোচ পার্ক তে গুনের মাসিক বেতনসহ সব খরচ দিতো বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। নতুন কোচের ক্ষেত্রে বিওএ থেকে আর্থিক সহযোগিতা দেয়া হবে কিনা সে ব্যাপারে নিশ্চিত নয় সুইমিং ফেডারেশন।
এ ব্যাপারে এম বি সাইফ বলেন, সুইমিং ফেডারেশনের পক্ষে বিদেশী কোচ এনে নিজস্ব অর্থায়নে প্র্যাকটিস করানো সম্ভব নয়।
এদিকে এ জটিলতার মাঝেই চূড়ান্ত হয়েছে জাতীয় চ্যাম্পিয়নশিপের তারিখ। এ বছরের মার্চের প্রথম সপ্তাহে হবে টুর্নামেন্টটি। আর ১২ জনকে নিয়ে শুরু হওয়া এসএ গেমসের ক্যাম্প চলবে আসর শুরুর আগ পর্যন্ত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য সময়
ধর্ম সময়
চাকরি সময়
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop