ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

খেলার সময় ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম

fb tw gp
somoy
অনুষ্ঠিত হয়ে গেলো বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের 'ড্র'। ১৪ জানুয়ারি শুরু হতে যাচ্ছে কোর্টের লড়াই। পুরুষ এককে বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার টুর্নামেন্ট শুরু করবেন অবাছাই ডেনিস ইস্তোমিনের বিপক্ষে। আর নারী এককে বর্তমান চ্যাম্পিয়ন ক্যারোলিন ওজনিয়াকির প্রথম ম্যাচের প্রতিপক্ষ বেলজিয়ান অ্যালিসন ভ্যান উইভাঙ্ক।
প্রস্তুত মেলবোর্নের টেনিস কোর্ট। পৌঁছে গেছেন প্রতিযোগীরা। গা গরমের পালাটাও সেরেছেন অ্যান্ডি মারে-জোকোভিচরা। কেউ আবার হালকা মেজাজে ঘুরে দেখছেন ওশেনিয়ান দ্বীপের নয়নাভিরাম দৃশ্য। এরই মধ্যে খেলোয়াড়দের প্রতিপক্ষ নির্ধারণের পাঠটাও চুকে গেলো।
এবার আসরের শুরু থেকেই শক্ত পরীক্ষা দিতে হতে পারে হেভিওয়েটদের। টুর্নামেন্টে শিরোপা জয়ে হ্যাট্রিকের অপেক্ষায় থাকা ফেদেরারও চিন্তামুক্ত থাকতে পারছেন না শুরু থেকে। দুই বছর আগে ২য় রাউন্ড থেকে জোকোভিচকে বিদায় করা ডেনিস ইস্তোমিন প্রথম ম্যাচেই এই সুইস টেনিস তারকার প্রতিপক্ষ। এরপর ৪র্থ রাউন্ডে সম্ভাব্য আরেক শক্ত প্রতিদ্বন্দ্বী গ্রিসের সিসিফাস। তারপরেও নিজের শততম এটিপি টুর্নামেন্ট জয়ের লক্ষ্যে আশাবাদী ২১ গ্র্যান্ডস্ল্যামের এই মালিক।
গণমাধ্যমের সামনে রজার ফেদেরার বলেন, সংখ্যাটা এখানে মুখ্য নয়, তবুও শিরোপা ধরে রাখার প্রশ্নে অবশ্যই আমি আশাবাদী। এখনই এতোটা দূর চিন্তা করছিনা। তবে ১০০ পূর্ণ করতে পারাটা যে কারো জন্যই আনন্দের।
নারী এককে শিরোপার দৌড়ে এগিয়ে থাকা সেরেনা উইলিয়ামসকে প্রথম ম্যাচেই মোকাবিলা করতে হবে জার্মান নাম্বার ওয়ান তাতজানা মারিয়াকে। ৪র্থ রাউন্ডে ২৪ গ্র্যান্ডস্ল্যাম জয়ীর বড় বাধা হিসেবে থাকতে পারে আগের আসরের ফাইনালিস্ট হ্যালেপ। এর আগে ৩য় রাউন্ডে পার করতে হতে পারে ভেনাস উইলিয়ামসকেও।
অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওজনিয়াকির শুরুটা খুব কঠিন না হলেও ৩য় রাউন্ডে তার লড়াই জমতে পারে সাবেক চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভার বিপক্ষে। তবে তা নিয়ে খুব বেশি চাপ নিচ্ছেন না ওজনিয়াকি।
ক্যারোলিন ওজনিয়াকি গণমাধ্যমকে বলেন, আমি পুরোপুরি প্রস্তুত। মানসিকভাবেও এ বছর আমি আত্মবিশ্বাসী। একটা ইতিবাচক অবস্থানে ২০১৮ সাল শেষ করেছিলাম, সেখান থেকেই শুরু করতে চাই।
আসরের শুরুটা তুলনামূলক সুবিধাজনক অবস্থান থেকে শুরু করছেন অ্যান্ডি মারে- জোকোভিচরা। তবে স্প্যানিশ হেভিওয়েট নাদালের মূল চ্যালেঞ্জ ইনজুরি কাটিয়ে শুরু থেকে ছন্দে ফেরা। ১৪ জানুয়ারি শুরু হওয়া এই টুর্নামেন্টের গ্র্যান্ডস্ল্যামের নিষ্পত্তিটা হবে ২৭ জানুয়ারির ফাইনালে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop