election

মহানগর সময় মামলা করার জন্য অনিয়মের তথ্য সংগ্রহ করছে বিএনপি

fb tw gp
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনভিত্তিক অনিয়মের অভিযোগের তথ্য-উপাত্ত দলের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিচ্ছেন বিএনপির প্রার্থীরা। নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার প্রক্রিয়ার অংশ হিসেবে প্রার্থীদের কাছে তথ্য চেয়ে চিঠি দেয়ার পরিপ্রেক্ষিতেই এ তথ্য জমা নেয়া হচ্ছে বলে জানিয়েছে দলটি। খুব শিগগিরই মামলা করা হবে বলেও জানিয়েছেন দলের নেতারা।
নানা অনিয়ম, কারচুপি ও সহিংসতার অভিযোগ এনে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট।
এরপর গত ৩ জানুয়ারি দল ও জোটের প্রার্থীদের ঢাকায় ডেকে অনিয়ম ও কারচুপির আসনভিত্তিক তথ্য চায় বিএনপি। একই সঙ্গে দেয়া হয় চিঠি।
তারই পরিপ্রেক্ষিতে তথ্য উপাত্ত জমা দিতে শুরু করেন বিএনপি, ২০ দল ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা। এ পর্যন্ত ৩০০ আসনের বিপরীতে ১২০ জন প্রার্থী অনিয়মের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তথ্য জমা দিয়েছেন।
প্রার্থীরা জানান, নির্বাচনের আগে থেকে শুরু করে নির্বাচনের দিন ও পরবর্তী সময় পর্যন্ত যেসব ধ্বংসাত্মক কাজ, অনিয়ম, সন্ত্রাস, নির্যাতন চালানো হয়েছে, যেসব মামলা-মোকদ্দমা করা হয়েছে সেসবের তথ্য সংগ্রহ করেছেন তারা।
উচ্চ আদালতে নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে ও একাদশ জাতীয় নির্বাচন বাতিলের আবেদন জানিয়ে শিগগিরই মামলা করা হবে বলে জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ও আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেন, যিনি নির্বাচিত হয়েছেন তিনি আইনসম্মতভাবে হননি, তার পদটি বাতিল করে যিনি আবেদন করেছেন তাকে সংসদ সদস্য ঘোষণা করা যেতে পারে অথবা পুরো নির্বাচনটিই বাতিল চেয়ে পুনঃতফসিল ঘোষণার দাবি করা যেতে পারে।
নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নির্দলীয় সরকারের অধীনে আবারো নির্বাচনের দাবি জানানো হবে বলেও জানান বিএনপি নেতারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য সময়
ধর্ম সময়
চাকরি সময়
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop