ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

খেলার সময় নেট বোলার থেকে 'রূপকথার নায়ক' আলিস

fb tw gp
somoy
আলিস আল ইসলাম। যেনো রূপকথার নায়ক। বিপিএলের মতো বড় মঞ্চে এক অচেনা অজানা ক্রিকেটার। নিজের অভিষেক ম্যাচে তিনটি ক্যাচ ছেড়ে ডায়নামাইটস সমর্থকদের বিরক্তির কারণ হয়ে ছিলেন রংপুরের বিপক্ষে ম্যাচের শেষ পর্যন্ত। 'কিন্তু ক্যাচ মিস তো ম্যাচ মিস' প্রবাদটাকেই ভুল প্রমাণ করলেন নিজেই।
পর্দার চরিত্রের মতো শের-ই বাংলাতেও শেষটা আলিসের হয়েই রইলো। হাত থেকে ফসকে যাওয়া ম্যাচে বিশ্বরেকর্ড গড়া হ্যাটট্রিকে দলকে এনে দিলেন ২ রানের রুদ্ধশ্বাস জয়।
ম্যাচসেরা আলিস সংবাদমাধ্যমের মুখোমুখি হননি আগে কখনো। আর তাই ম্যাচ শেষে উপস্থাপকের মুখোমুখি হয়ে বেশ লজ্জাই পাচ্ছিলেন। যাকে কয়েক ঘন্টা আগেও খুব কম লোকই চিনতো সেই আলিসই মাত্র কয়েক মিনিটের পারফরম্যান্সে বনে গেলেন তারকা।
তাই মাইক্রোফেনের সামনে নিজের পরিচয়টাও দিলেন বিনয়ের সঙ্গে। ‘আমার নাম আলিস আল ইসলাম। আমি ঢাকা ডায়নামাইটসের নেট বোলার ছিলাম। আগে ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগ খেলেছি।’ ম্যাচশেষে বলছিলেন আলিস।
ডায়নামাইটসদের নেটে বল করতেন। সেখান থেকেই নজরে আসেন দলের কোচ খালেদ মাহমুদ সুজনের। আর তারপর বাকিটা তো স্বপ্নের মতো ২২ বছর বয়সী আলিসের কাছে।
‘নেট বোলিং করার সময় সুজন স্যার আমাকে দেখেন। দেখে ওনার বিশ্বাস হয় যে আমি ভালো করতে পারব, তারপর আমাকে টিমে নেয়। তারপর টিম ম্যানেজমেন্ট, খেলোয়াড়রা আমাকে সাপোর্ট করে। তারপর সেরা একাদশে ঢুকি।’
বিপিএলে তো বটেই, ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই প্রথমবার খেলতে নামা। স্বভাবতই নার্ভাস ছিলেন। যেটা দেখে গেছে ফিল্ডিংয়ের সময়। তিনটি ক্যাচ হাতছাড়া করেছেন। তবে তখনও পাশে পেয়েছেন সতীর্থদের।
আলিস বলেন, ‘আসলে এটা আমার বিপিএলে প্রথম ম্যাচ। খোলাসা করে বলতে গেলে স্টেডিয়ামেই এটা আমার প্রথম ম্যাচ। আমি আসলে অনেক নার্ভাস ছিলাম। তবে ক্যাচ দুটি ড্রপ করার পর সতীর্থরা অনেক সাপোর্ট করেছে, কোচ সাপোর্ট করেছেন। সবাই আসলে অনেক সাহস দিয়েছেন। তাতে মনে হয়েছে ভালো জায়গায় বলটা করতে পারি যদি, তাহলে ভালো কিছু হতে পারে। আমি শুধু ভালো জায়াগায় বল করতে চেয়েছি।’
সাভারের বলিয়ারপুর থেকে উঠে আসা আলিস আল ইসলাম ঢাকার ক্রিকেট খেলেছেন ওল্ড ডিওএইচের হয়ে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop