ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

খেলার সময় টেনিসকে বিদায় জানাচ্ছেন অ্যান্ডি মারে

fb tw gp
somoy
কথা ছিল এ বছরের উইম্বলডন খেলে অবসর নেবেন। তবে ইনজুরির কারণে তারও আগে ক্যারিয়ারের ইতি টানার ইঙ্গিত দিয়েছেন সাবেক এক নম্বর টেনিস খেলোয়াড় অ্যান্ডি মারে। নিতম্বের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেনের একটি ম্যাচ শেষেই টেনিস কোর্টকে বিদায় জানানোর ইঙ্গিত দিয়েছেন মারে।
সংবাদ সম্মেলনে কণ্ঠটা খুব করে ধরে আসছিল অ্যান্ডি মারের। চোখের কোনে দেখা যাচ্ছিলো অশ্রু ফোটা। ক্যাপের আড়ালে মুখ লুকিয়ে চেষ্টা করছিলেন সব কিছু আড়াল করার। পাছে সবাই টের না পেয়ে যায় এ জন্য সভাকক্ষই ছেড়ে গেলেন। যখন ফিরলেন ততক্ষনে সেটা আরও পরিষ্কার।
ইনজুরির সঙ্গে অ্যান্ডির সখ্যতা দীর্ঘ দিনের। তবে গেল বছর নিতম্বে পাওয়া আঘাতটা তাকে ভুগিয়েছে বেশ। উপায়ান্তর না দেখে শেষ পর্যন্ত নিজেকে সপে দিয়েছিলেন ছুরি-কাঁচির নিচে। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। তাই বাধ্য হয়েই ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিলেন সাবেক নাম্বার ওয়ান।
স্কটল্যান্ডের টেনিস খেলোয়াড় অ্যান্ডি মারে বলেন, কি বলবো বুঝতি পারছি না। তবে এতটুকু জানি, আমাকে এখানেই থেমে যতে হচ্ছে। আমি চেয়েছিলাম উইম্বলডনের পর সব কিছু গুছিয়ে রাখতে। যেটা আমার জন্য অনেক কষ্টের। সেটা আরও বহুগুণ বাড়িয়ে দিচ্ছে বর্তমান সময়। আমার মনে হয়না অস্ট্রেলিয়ান ওপেনের পর আমি খেলা চালিয়ে যেতে পারবো।
একটা সময় হয়তো খেলোয়াড়ি জীবনে ইতি টানতেই হতো অ্যান্ডি মারের। তবে কোটি টেনিস প্রেমীর আক্ষেপটা বাড়াচ্ছে তার বয়স। বয়োজ্যেষ্ঠ হয়েও কোর্টে যেখানে ঝড় তুলবেন ফেদেরার, নাদাল আর জোকোভিচরা। তখন কেবলই দর্শক হয়ে তা উপভোগ করতে হবে তিনটি গ্র্যান্ড স্লামের মালিককে।
অ্যান্ডি মারে দুঃখ প্রকাশ করে আরও বলেন, অনেক দিন থেকেই আমি ভুগছি। আমাকে অনেক ব্যাথা নিয়ে খেলতে হয়েছে। এটা প্রায় দুই বছর হতে চললো। আমি প্রচুর চেষ্টা করছি। কিন্তু কোন কিছুই কাজে আসেনি। ব্যাথা কমানোর জন্য অস্ত্রপোচারও করিয়েছি। তাও প্রায় ছয় মাস হয়ে গেলো। তবুও ব্যাথা কমেনি।
তবে পেশাদার টেনিসকে বিদায় জানালেও, খেলাটা যে একেবারেই ছাড়ছেন না সেই আভাসও দিয়েছেন মারে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop