ksrm

পশ্চিমবঙ্গঅমিত শাহর ২৩ আসনের চ্যালেঞ্জ, তৃণমূলের দাবি শূন্য!

কলকাতা অফিস

fb tw
somoy
এখনও ভারতের লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করা হয়নি। কিন্তু এর মধ্যেই রাজনৈতিক দল গুলো বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি দিয়ে নিজেরাই পশ্চিমবঙ্গ জুড়ে নির্বাচনী ঝড় ‍তুলে দিয়েছে। গতকাল মঙ্গলবার (২২ জানুয়রি) পশ্চিমবঙ্গে দাঁড়িয়ে আগামী লোকসভা নির্বাচনে বিজেপি ২৩ টি আসন পাবে বলে ঘোষণা করেছেন দলটির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেছেন, আবারও ভারতে মোদী সরকার আসছে। আর এই পশ্চিমবঙ্গ সরকারও পাল্টে যাবে।
শুধু তাই নয়, মালদায় দাঁড়িয়ে গোটা বাংলা জুড়ে মমতার সরকারের নানা বিষয়ে নিয়েও সমালোচনা করেন মোদীর অন্যতম সহযোদ্ধা। বলেন, সরদা নরদার দুনীতি নিয়ে। বলেন, সিন্ডিকেট রাজত্ব নিয়ে, বলেন পঞ্চায়েত ভোটের তৃণমূলের সন্ত্রাস নিয়েও। 
অমিত শাহ এদিন পরিস্কার করে দিয়েছেন, আসন্ন লোকসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী থাকবে। ভোটের তৃণমূলের কোনও দাদা গিরি বরদাস্ত করা হবে না। 
বিজেপির সভাপতি ১৯ জানুয়ারি তৃণমূলের ডাকে বিজেপি বিরোধী মহাসমাবেশ নিয়েও কটাক্ষ করেন। বলেন, ওখানে কে প্রধানমন্ত্রী হবেন সেটা আগে ঠিক করুন দল গুলো। সবাই প্রধানমন্ত্রীর দাবিদার। 
মালদায় বিজেপি পূর্বঘোষিত গণতন্ত্র বাঁচাও সভায় প্রধান বক্তা ছিলেন অমিত শাহ। সেখানে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা সহ আরো অনেকেই।
বিজেপির গণতন্ত্র বাঁচাও নামে আরো দুটো সভা হচ্ছে মমতার রাজ্যে। একটি জঙ্গলমহলে। অন্যটি আসানসোলে।
এদিকে অমিত শাহর সভার পাল্টা সভা করবে তৃণমূল কংগ্রেসও। দলটির শীর্ষ নেতা ও রাজ্য সরকারের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর অমিত শাহ-র পাল্টা সভার মুল বক্তা থাকছেন বলেও জানা গিয়েছে।
বিজেপি সর্বভারতীয় সভাপতির পশ্চিমবঙ্গে ২৩ আসন পাওয়ার তত্বকে খারিজ করে দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। দলটির পরিষদীয় দল নেতা ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, বিজেপির ভূ-গোল সম্পর্কেও জ্ঞান নেই, মমতা সম্পর্কেও নেই। বিজেপি রাজ্যে শূন্য পাবে।
ভারতের ৫৫২ আসন বিশিষ্ট  লোকসভায় পশ্চিমবঙ্গ রাজ্যে ৪২ টি আসন রয়েছে। সর্বশেষ ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল ৩৪ আসন, বিজেপি ২ এবং বামফ্রন্ট বাকি আসন গুলোতে জয় পেয়েছিল। এবার তৃণমূলের নির্বাচনী চ্যালেঞ্জ তারা ৪২ আসনের মধ্যে ৪২ ই পাবে আর বিজেপির দাবি ৪২ আসনের মধ্যে তারা পাবে ২২ টি থেকে ২৩ আসন।
তবে বাকি রাজনৈতিক দল গুলো অবশ্য এখনও লোকসভার আসন পাওয়া নিয়ে কোনও দাবি তোলেনি।
 
 
 
 
 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop