পশ্চিমবঙ্গভেঙ্কাটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মেহতা গ্রেফতার

কলকাতা অফিস

fb tw
somoy
রোজভ্যালি নামের একটি চিটফান্ড সংস্থার কাছ থেকে ২৪ কোটি টাকা নিয়েও চুক্তিমত ছবি না তৈরি করে দেওয়ার মামলায় গ্রেফতার হলেন ভারতের অন্যতম বড় চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান এসভিএফের অন্যতম কর্ণধার শ্রীকান্ত মেহতা।
বৃহস্পতিবার সকালে কসবার একটি শপিং মল থেকে সিবিআই তাকে আটক করে সল্টলেকের তাদের দফতরে নিয়ে যায়। সেখানে প্রায় সাড়ে চার ঘন্টা জেরার পর বিকালে তাকে গ্রেফতার করে ভুবনেশ্বরের নিয়ে যাওয়া হয়। শুক্রবার তাকে স্থানীয় আদালতে তোলা হতে পারে।
শ্রীকান্ত মেহতা পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ট। গত ৭ বছর ধরেই কলকাতার প্রায় বহু অনুষ্ঠানের মমতার পাশে দেখা গিয়েছে শ্রীকান্ত মেহতাকে। শুধু তাই নয় দেশ বিদেশের বহু সফরের মুখ্যমন্ত্রীর সঙ্গীও ছিলেন শ্রীকান্ত মেহতা। ফলত নির্মাতার গ্রেফতারের রুষ্ট তৃণমূল কংগ্রেস। 
দলটির মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, শ্রীকান্ত যদিও আমাদের লোক নন তবে আমাদের সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে। তিনি বিজেপি সরকারের নাম না করে বলেন, লোকসভা নির্বাচনের আগে এমন আরো আঘাত আসবে। চলচ্চিত্র, শিল্প, সাহিত্য থেকে সব মহলেই এই আঘাত আসতে পারে। যা গণতন্ত্রের জন্য শুভ নয়। 
এদিকে সিবিআই সূত্রের খবর, শ্রীকান্ত মেহতার বিরুদ্ধে রোজভ্যালির কর্ণধার গৌতম কুন্ডর অভিযোগ ছিল ২৪ কোটি টাকা নিয়েও তার ছবি তৈরি করে দেননি শ্রীকান্ত মেহতা। যখন টাকা ফেরতের জন্য গৌতম কুন্ড শ্রীকান্তকে চাপ দেন তখন উল্টো কিছু প্রভাবশালী রাজনৈতিক নেতাকে নিয়ে রোজভ্যালির মালিককে হুমকি দিয়েছিলেন শ্রীকান্ত মেহতা।
প্রসঙ্গত, রোজভ্যালি একটি চিটফান্ড প্রতিষ্ঠান। হাজার হাজার কোটি টাকা জনগনের থেকে তোলার অভিযোগ আছে সংস্থাটির বিরুদ্ধে। রোজভ্যালির মালিক গৌতম কুন্ডুও সিবিআইয়ের হাতে গ্রেফতার রয়েছেন।
শ্রীকান্ত মেহতার গ্রেফতার নিয়ে যদিও তার সংস্থা শ্রী ভেঙ্কাটেশ ফিল্মস বা  এসভিএফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 
 
 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop