ভ্রমণপর্যটকদের পদচারণায় মুখর কক্সবাজার

সময় সংবাদ

fb tw
পর্যটকদের পদচারণায় মুখর পর্যটন শহর কক্সবাজার। সাপ্তাহিক ছুটির দিনে সমুদ্র সৈকতে ভিড় করছেন হাজারো পর্যটক। উচ্ছ্বাস আর আনন্দে সাগরের নীল জলরাশিতে ভাসছেন সবাই। আর তাদের নিরাপত্তা দিতে নিয়োজিত রয়েছে টুরিস্ট পুলিশ।
সাপ্তাহিক ছুটি কাটাতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ভিড় করেছে পর্যটকরা। শীতের সকালে সৈকতে পর্যটকের সংখ্যা একটু কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে পর্যটকের সংখ্যা বাড়তে থাকে। নগর জীবনের যান্ত্রিকতা থেকে দূরে নীল সাগরের জলরাশিতে উচ্ছ্বাস আর আনন্দে মেতেছেন ভ্রমণ পিপাসুরা। আর আনন্দঘন এ মুহূর্তটাকে ক্যামেরার ফ্রেমে বন্দি করতে ব্যস্ত সময় পারছেন অনেকেই। তাই তো তাদের উল্লাসে মুখরিত সাগর তীর।
পর্যটকদের রাত্রিযাপনে কক্সবাজারে গড়ে উঠেছে চার শতাধিক হোটেল মোটেল ও রিসোর্ট। আর সাপ্তাহিক ছুটির দিনগুলোতে পর্যটকদের সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে হোটেল ব্যবসায়ীদের।
হোটেল মালিক সমিতি মুখপাত্র আবু তালেব শাহ বলেন, আমরা খুব খুশি। এছাড়া আমাদের যে হোটেলগুলো আছে তারাও ব্যবসার এরকম ভালো দিকের জন্য তারাও খুশি।'
আর বিপুল সংখ্যক পর্যটকের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে টুরিস্ট পুলিশ।
টুরিস্ট পুলিশ এসআই শফিকুর রহমান বলেন, ৬টা পয়েন্টেই আমাদের পুলিশ ও নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। আমরা ২৪ ঘন্টাই নিরাপত্তাও দিচ্ছি।'
প্রতিবছর পর্যটন মৌসুমে ১৫ লাখের অধিক পর্যটকের আগমন ঘটে কক্সবাজার। কিন্তু সমুদ্র সৈকত ও বার্মিজ মার্কেট ছাড়া অন্য কোন বিনোদন মাধ্যমে কক্সবাজারে নেই বলে দাবি পর্যটকদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop