পশ্চিমবঙ্গভারতরত্ন পাচ্ছেন প্রণব মুখার্জি

কলকাতা অফিস

fb tw
somoy
ভারতের ৭০তম প্রজাতন্ত্র দিবসের আগের দিন দেশটির সর্বোচ্চ স্বীকৃতি পেলেন একজন বাঙালি। তিনি আর কেউ নন, দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি এবং বর্ষীয়ান রাজনীতিক প্রণব মুখার্জি। শুক্রবার ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়। ঘোষণার পরপরই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট হ্যান্ডেলে প্রণব মুখার্জিকে শুভেচ্ছা জানান।
প্রণব মুখার্জি  ছাড়াও ভারতরত্ন পাচ্ছেন প্রখ্যাত সঙ্গীতজ্ঞ ভুপেন হাজারিকা (মরণোত্তর) এবং সমাজকর্মী নানাজি দেশমুখকেও এই সম্মাননা দেওয়া হচ্ছে।
ভারতরত্ন ভারতের সবোর্চ্চসম্মনার হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা পদকের মতো।  
এদিকে প্রণব মুখার্জির ভারতরত্ন পাওয়ার খবরে উচ্ছসিত পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ, রাজনীতিক সবাই। মুখার্জির পরিবারের সদস্যরাও আনন্দিত এই খবরে। 
প্রণব মুখার্জি বর্ষীয়ান রাজনীতিক। প্রায় ৬০ বছরের বেশি রাজনীতির সঙ্গে জড়িত। ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের ১৩তম রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। ৮৩ বছরের এই বর্ষীয়ান রাজনীতিক ভারতরত্ন পাওয়ার খবরে নিজেও আনন্দিত। তিনি টুইট করে দেশবাসীকেও শুভেচ্ছা জানিয়েছেন। 
প্রখ্যাত সঙ্গীত শিল্পী প্রয়াত ভুপেন হাজারিকার ভারতরত্ন পাওয়ার খবরে খুশির হাওয়া প্রতিবেশী আসাম রাজ্যে। ভুপেন হাজারিকা একদিকে যেমন ছিলেন সঙ্গীতশিল্পী অন্যদিকে তিনি নির্মাতা হিসাবেও ছিলেন অদ্বিতীয়। 
আর সমাজসেবায় ভারতে দৃষ্টান্ত দেখিয়েছেন নানাজি দেশমুখ। 
 
 
 
 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop