ভ্রমণনতুন রেকর্ড নিয়ে ফিরছেন বিশ্বজয়ী নাজমুন

সাব্বির সামি

fb tw
somoy
বিশ্বের দুয়ারে দুয়ারে লাল সবুজের পতাকা উড়িয়ে এবার প্রিয় স্বদেশ বাংলাদেশে ফিরছেন বিশ্বজয়ী নারী নাজমুন নাহার। এয়ার এরাবিয়ান এর একটি ফ্লাইটে দেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী নাজমুনের ঢাকায় পৌঁছানোর কথা ২৯ জানুয়ারি (মঙ্গলবার) সকালে। আর এবার দেশে ফিরে তিনি জানাবেন বিশ্বজয়ের অভিযাত্রায় তার ১২৫ দেশ ভ্রমণের বিভিন্ন স্মৃতি।
এর আগে, একমাত্র বাংলাদেশি নারী হিসেবে ঐতিহাসিক বিশ্বভ্রমণের রেকর্ড ছুঁয়েছেন তিনি। বাংলাদেশের এই গর্বিত নাজমুন এ পর্যন্ত লাল সবুজের পতাকা উড়িয়েছেন বিশ্বের ১২৫ টি দেশে। বাংলাদেশের কোনো মানুষের এই প্রথম এতোগুলো দেশ ভ্রমণ। ১২৫ তম দেশ হিসেবে ভ্রমণ করেন নাইজেরিয়া।
ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল, দেশ থেকে দেশান্তরে বাংলাদেশের পতাকা হাতে ঘুরবেন নাজমুন নাহার। আজ তার বিশ্বজয়ের স্বপ্নপূরণ হতে চলছে। প্রতি মুহূর্তে মৃত্যু-ঝুঁকিকে সঙ্গী করে তিনি একাকী পৃথিবীর ১২৫টি দেশ ভ্রমণ করে ফেলেছেন, কখনো সাহারার মরুভূমি, কখনো বিপদসংকুল আফ্রিকান জঙ্গল আবার কখনো বা সমুদ্রের তলদেশে গিয়েছেন।
এর আগে গত বছরের ১ লা জুন  নাজমুন শততম দেশ ভ্রমণের মাইলফলক সৃষ্টি করেন পূর্ব আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে। তার এই মাইলফলককে সম্মাননা দিয়েছেন জাম্বিয়া সরকারের গভর্নর হ্যারিয়েট কায়েনা! জাম্বিয়া সরকারের গভর্নরের কাছ থেকে পেয়েছেন ফ্ল্যাগ গার্ল উপাধি।
নাজমুন নাহার বলেন, কোটি প্রাণের লাল সবুজের পতাকা হাতে পূর্ণ হল দেশ ভ্রমণের আরেকটি ঐতিহাসিক রেকর্ড। ১২৫ দেশের সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশের পতাকাকে নিয়েছি সর্বোচ্চ উচ্চতায়। বাংলাদেশের পতাকা হাতে যখনি আমি নতুন কোনো দেশের সীমান্তে পা দিয়েছি তখনই আমার সাথে যেন জেগে উঠেছে ষোলো কোটি প্রাণ।
আলোচিত এই নারী শত বাধা অতিক্রম করে বিশ্বের মানচিত্রে বাংলাদেশেকে তুলে ধরেছেন। ১২৫ দেশ জয়ের অভিযাত্রার নতুন রেকর্ড হাতে নিয়ে দেশের মাটিতে পা রাখবেন নাজমুন নাহার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop