পশ্চিমবঙ্গকংগ্রেস সাংসদ তৃণমূলে, নির্বাচনের আগেই ভাঙন কংগ্রেসে

কলকাতা অফিস

fb tw
somoy
লোকসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গ কংগ্রেসের বড়সড় ভাঙন ধরালেন তৃণমূল নেত্রী তথা রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার (২৮ জানুয়ারি) কংগ্রেসের একচ্ছত্র ঘাঁটি বলে পরিচিত উত্তরবঙ্গের মালদা গণি খান চৌধুরীর পরিবারের সদস্য কংগ্রেস সাংসদ মৌসুম বেনজির নূরকে নিজের দলে ভেড়ালেন তৃণমূল নেত্রী।
এদিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্নে গিয়ে মৌসুম বেনজির নূর আনুষ্ঠানিকভাবে মমতা ব্যানার্জির কাছে গিয়ে তৃণমূলে যোগ দেন। 
আর তখনই তিনি রাজ্য জুড়ে উন্নয়নের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তথা তৃণমূল কংগ্রেসের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এই উন্নয়নের দিদির সঙ্গে সহযোদ্ধা হতে চান মৌসুম বেনজির নূর।
রাজনৈতিক সূত্রের খবর, উত্তরবঙ্গ সহ পশ্চিমবঙ্গ জুড়ে বিজেপির বাড়বাড়ন্ত রুখতে তলেতলে তৃণমূল বেশ কিছুদিন ধরেই কংগ্রেসের কিছু নেতা ও বিধায়ক, সাংসদকে তাদের দলে টানার চেষ্টা চালিয়ে আসছিল। উত্তরবঙ্গের কংগ্রেস নেত্রী মৌসুমের দলে টানার মধ্যদিয়ে তাদের সেই উদ্যোগ কিছুটা সাফল্যমণ্ডিত হলো। 
যদিও গত পঞ্চায়েত নির্বাচন থেকে মালদা সহ গোটা উত্তরবঙ্গে কংগ্রেসের জনসমর্থন হ্রাস পাচ্ছে। জনপ্রিয়তা কমে যাওয়াতেই নতুন রাজনৈতিক দলে মৌসুম যোগ দিলেন কিনা সেটা যদিও তিনি স্বীকার করেননি। 
প্রসঙ্গ, উত্তর মালদা কেন্দ্র থেকে দু’বার কংগ্রেসের সাংসদ মৌসুম। তবে গত পঞ্চায়েত নির্বাচনের পর ওই কেন্দ্রে কংগ্রেসের ভোট-ব্যাংকে কার্যত ধস নেমেছে। জেলা পরিষদের ১৪টি আসনের মধ্যে বিজেপি ও তৃণমূল একাই পেয়েছে ৬টি করে আসন। কংগ্রেসের ঝুলিতে মাত্র ২টি।
গণি খান চৌধুরী কংগ্রেসের সময় রেলমন্ত্রী ছিলেন এবং প্রভাবশালী কংগ্রেস নেতা হিসেবেই দেশ বিদেশে তার পরিচিতি ছিল। মৌসুম বেনজির নূর সেই গণি খান চৌধুরীর বোনের মেয়ে। 
পরিবারের এই সদস্যের তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে রাজ্যের শাসকদলের মহাসচিব নেতা পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, ‘দেশে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একমাত্র প্রতিবাদী মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কংগ্রেস মৌসুমকে লড়তে না দিলে তাকে তৃণমূলে স্বাগত।’
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop