ksrm

পশ্চিমবঙ্গবিজেপি বিরোধী রাজনৈতিক লড়াইয়ের ডাক দিলেন বাম নেতৃত্ব

কলকাতা অফিস

fb tw
somoy
বড়সড় রাজনৈতিক সমাবেশে ঘটালেন পশ্চিমবঙ্গের বাম নেতৃত্বে। রোববার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে কলকাতার ঐতিহাসিক ব্রিগেড ময়দানের বামদের ডাকা এই সভায় কয়েক লাখ সর্মথক-কর্মী উপস্থিত ছিলেন। বক্তব্য না রাখলেও সভায় কিছু সময়ের জন্য উপস্থিত হয়েছিলেন রাজ্যটির প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।
এদিন সভায় উপস্থিত ছিলেন বামফ্রন্টের চার শরিক দলের নেতৃত্ববৃন্দও।
বামফ্রন্টের ডাকা এই রাজনৈতিক সমাবেশে বক্তব্য রাখেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম  সহ শরিক দলের নেতা দেবব্রত বসু, ক্ষিতি গোস্বামীসহ প্রায় ডজন খানেক বাম নেতৃত্ব। তবে শারীরিক অসুস্থতার কারণে সভায় আসতে পারেননি ছাত্রনেতা কানাইয়া কুমার।
বাম নেতারা এদিন রাজ্যের চেয়েও বেশি কেন্দ্রের বিজেপি শক্তির বিরুদ্ধে কথা বলেন। বামফ্রন্টের এই সভা কার্যত বিজেপি বিরোধী সমাবেশে পরিণত হয়। 
বিজেপি বিরোধী বক্তব্য শুনে বাম-কর্মী সমর্থকরাও করতালিতে মুখরিত করে তোলেন ব্রিগেড সমাবেশ।
সভায় বিমান বুস বলেন, গণতন্ত্রকে রক্ষা করতে হবে। লোকসভায় বামদের শক্তি বাড়াতে হবে। সব এলাকায় বাম নেতা-কর্মী-সমর্থকদের ছোট-ছোট সভা শুরু করতে হবে। বিজেপিকে হটাতে হবে। আর তৃণমূলকেও রাজ্য থেকে তাড়াতে হবে।
কেন্দ্রীয় বাম নেতা সীমারাম ইয়েচুরি বলেন, আমরা বাংলা ও দেশের দু-জায়গাতে বদল চাই। বাংলাতে বিদ্বেষের বাতারণ তৈরি করছে বিজেপি। গত পাঁচ বছরের ভারতের রেকর্ড সংখ্যক বেকাত্ব বেড়েছে। চুরি করা চৌকিদারকে আমরা আর চাই না। নেতার জন্য নয় আমরা বদল চাইছি নীতির জন্য।
গত ১৯ জানুারি এই ব্রিগেডমাঠেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে ভারতের বিরোধী বিরোধী শীর্ষ রাজনৈতিক নেতৃত্ব। বামফ্রন্ট সবশেষ তিন বছর আগে এই মাঠে শেষ জমায়েত করেছিল। সেবার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য বিজেপি বিরোধী রাজনৈতিক ডাক দিয়ে বলেছিলেন ‘বিজেপি হটাও দেশ বাঁচাও’।
বুদ্ধদেব ভট্টাচার্য শারীরিক কারণে আজ রোববারের সভায় বক্তব্য রাখতে না পারলেও বক্তারা সব বাম নেতারাই বার বার ‍বুদ্ধদেব ভট্টাচার্যের সেই স্লোগানের কথাই উত্থাপন করেন এবং কর্মীদের সেই লক্ষ্য নিয়ে আসন্ন লোকসভা বিজেপির বিরুদ্ধে রাজনৈতিকভাবে প্রতিরোধ গড়ে তোলার নির্দেশনা দেন।
 
 
 
 
 
 
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop