ksrm

পশ্চিমবঙ্গধর্মতলায় অনশনে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা অফিস

fb tw
somoy
বড়সড় সাংবিধানিক সংকটের মুখে পশ্চিমবঙ্গ। কেন্দ্রের গোয়েন্দা সংস্থা সিবিআই সারদাকাণ্ডে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে তল্লাশি চেষ্টা করার ঘটনাকে সাংবিধানিক সংকট বলে উল্লেখ করে রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনির্দিষ্টকালের জন্য ধর্নায় বসেছেন। 
রোববার (০৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিনি পুলিশ কমিশনারের বাড়ির সামনে উপস্থিত সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন এবং তার নতুন এই সিদ্ধান্তের কথা জানান।
এরপরই তিনি চলে যান ধর্মতলার মেট্রো চ্যানেল মোড়ে। সেখানেই লোহার সিটির ওপর চাদর জড়িয়ে অনির্দিষ্টকালের জন্য এই আন্দোলন শুরু করেন মমতা। এর আগে কৃষি জমি ফেরানোর দাবিতে সিঙ্গুরে টানা ১৮ দিন অনশন করেছিলেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
সন্ধ্যার পর থেকেই আচমকা ধারাবাহিক নাটকীয় ঘটনা ঘটতে শুরু করে। সন্ধ্যা সাড়ে ছয়টায় কলকাতার পুলিশ কমিশনারের বাাড়ি কলকাতার লাউডান স্ট্রিটের হানা দেওয়ার জন্য দুই গাড়ি সিবিআই গোয়েন্দা পৌঁছান। কিন্তু সেখানে উপস্থিত ছিল কলকাতা পুলিশেরও বহু সদস্য। সিবিআই গোয়েন্দাদের পথ আটকে দাঁড়ায় কলকাতা পুলিশ। তাদের বাধার মুখে পড়ে সিবিআই গোয়েন্দারা কিছু সময় পিছু হটেন।
এরপরই সিআইয়ের আরো গোয়েন্দা সদস্য সেখানে পৌঁছালে আবারও কমিশনারের বাড়ির ভেতর ঢুকতে চেষ্টা করেন সিআইবি। কিন্তু সেবার পুলিশ আর কোনো কথা বলেনি সরাসরি সিবিআই গোয়েন্দাদের জোর করে গাড়িতে তুলে থানায় নিয়ে যায়। এই মুহূর্তে  ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সদস্যরা শেক্সিপেয়ার থানায় আটক আছেন। 
সিবিআই হানার পরপরই কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ির ভেতরে প্রায় ৩০ মিনিট ছিলেন তিনি। এরপরই সেখানে অবস্থানরত সাংবাদিকদের ডেকে পাঠান এবং জরুরি সাংবাদিক সম্মেলন করেন। 
সেখানে তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রাজ্য সরকারকে অপদস্থ করার অভিযোগ তোলেন। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহর কড়া সমালোচনা করেন। বলেন, রাজ্যে সংবিধানের সংকট। তাই আজ থেকেই ধর্মতলায় মেট্রো চ্যানেলের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় অবস্থান ধর্মঘটে বসছেন। এই কথা বলেই তিনি ধর্মতলায় চলে যান এবং অনশন শুরু করেন। 
অনশন মঞ্চে মমতার মন্ত্রিসভার অনেক সদস্যকে দেখা যাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় কমিশনারের বাড়ির সামনে জানিয়েছেন সোমবার (০৪ ফেব্রুয়ারি) খোলা আকাশের নিচেই তিনি জরুরি মন্ত্রিসভার বৈঠকে মিলিত হবেন। 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop