পশ্চিমবঙ্গধর্ণা প্রত্যাহার করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সুব্রত আচার্য

fb tw
somoy
গণতন্ত্র ও সংবিধান বাঁচাতে অনির্দিষ্টকালের জন্য নির্দিষ্ট অনশন বা স্থানীয় ভাষায় ধর্ণা প্রত্যাহার করে নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহে দিল্লিতে বিজেপি বিরোধী রাজনৈতিক জোটের সভারও ডাক দেন মমতা। মঙ্গলবার( ৫ ফেব্রুয়ারি)  সন্ধ্যায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্র বাবু নাইডুকে পাশে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটা তৃণমূলের কোনও মঞ্চ নয়। এটা ইউনাইটেড ভারতকে বাঁচানোর মঞ্চ।
 
মঙ্গলবার সকালেই মমতার এই আন্দোলনের নৈতিক জয় হয় দেশটির শীর্ষ আদালত সুপ্রিম কোর্টের একটি নির্দেশনায়। কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার না করার নির্দেশকে মমতা তার নৈতিক জয় বলে দাবি করেন ধর্ণা মঞ্চে। এছাড়াও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পদত্যাগের আহ্বান জানান মমতা।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আপাতত আমরা এই ধর্ণা উঠিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি কিন্তু মনে রাখবেন আগামী কয়েকদিনের মধ্যে দিল্লিতে আমাদের প্রোগ্রাম হবে, এবং আমরা এটাকে ছাড়বো না। আমরা এই মোদী আন্দোলন ছাড়বো না।'
এদিন দুপুরের পর ধর্ণা মঞ্চে আসেন বিজেপি বিরোধী জোটের অন্যতম অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্র বাবু নাইডু। পরে মমতার আন্দোলনে সমর্থন করার পাশাপাশি কেন্দ্রে বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন তিনি।
চন্দ্র বাবু নাইডু বলেন, 'বিজেপি দেশকে ভাগ করছে। কিন্তু আমরা এটা হতে দেব না। একসঙ্গে এটা রুখবো।'
রোববার থেকে শুরু হওয়া এই ধর্ণা মঞ্চ গত তিনদিন যেন গোটা ভারতের কেন্দ্রস্থল হয়ে উঠেছিল। যার প্রমাণ কর্মসূচিতে হাজার হাজার সাধারণ মানুষের উপস্থিতি।
সন্ধ্যার পর মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই দিল্লি দখলের ডাক দিয়ে অনশন কর্মসূচির প্রত্যাহারের ঘোষণা করেন এবং সমবেত জাতীয় সঙ্গীতে সামিল করেন সবাইকে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop