ভ্রমণনির্বাচনের পরে রাঙামাটিতে আবারো দেখা মিলছে পর্যটকদের

সময় সংবাদ

fb tw
জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রাকৃতিক সৌন্দর্যের রানি রাঙামাটিতে নভেম্বর-ডিসেম্বর জুড়ে তেমন একটা দেখা মেলেনি পর্যটকদের। তবে বছরের শুরুতেই স্থবিরতা কাটিয়ে পর্যটকদের ভিড় বাড়তে থাকায় দারুণ খুশি পর্যটন সংশ্লিষ্টরা।
প্রতি বছর অক্টোবর থেকে মার্চ পর্যন্ত পার্বত্য জেলা রাঙামাটিতে পর্যটকরা ভিড় করেন। এই পর্যটকদের ওপর নির্ভর করে এখানে গড়ে উঠেছে শতাধিক পর্যটক-সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু একাদশ সংসদ নির্বাচনের কারণে পর্যটকের ভরা মৌসুমেও দেখা মিলছিল না পর্যটকদের।এতে হতাশ হয়ে পড়েন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। নির্বাচন শেষে নতুন বছরে পর্যটকরা রাঙামাটি-মুখী হওয়ায় হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে।
নির্বাচন ও সন্তানদের পরীক্ষা শেষে পর্যটকরা রাঙামাটিতে ঘুরতে এসে প্রাকৃতিক সৌন্দর্য দেখে তাদের মুগ্ধতার কথা জানান। ইতোমধ্যে জানুয়ারি মাসে ৭০ ভাগ বুকিং হয়েছে বলে জানালেন পর্যটন মোটেলের ব্যবস্থাপক। রাঙামাটি পর্যটন কর্পোরেশন ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বলেন, 'পর্যটক একটু কমলেও এখন নতুন করে সবার আশা শুরু হয়েছে।
পর্যটকরা যাতে নির্বিঘ্নে ঘুরে বেড়াতে পারে সে জন্য পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে টুরিস্ট পুলিশ। টুরিস্ট পুলিশ ওসি ছাইদুল হক বলেন, পর্যটকদের নিরাপত্তার জন্য পর্যটক টুরিস্ট পুলিশ থেকে আমাদের যতটুকু সম্ভব সব রকমের নিরাপত্তা পাবে।'
 
প্রতি বছর পর্যটন মৌসুমে রাঙামাটি জেলায় প্রায় পাঁচ লাখ ভ্রমণকারী আসেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop