প্রবাসে সময়সৌদিতে কালচারাল ডে’তে বাংলাদেশি স্টলে এসে মুগ্ধ সবাই

সময় সংবাদ

fb tw
somoy
সৌদি আরবের 'প্রিন্স সুলতান বিশ্ববিদ্যালয়ে' অনুষ্ঠিত হয়ে গেলো আন্তর্জাতিক কালচারাল ডে-২০১৯। এতে, মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্য আর সংস্কৃতির নানা দিক তুলে ধরেন প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা। বাংলাদেশ ছাড়াও আরো ১৬টি দেশের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।
সৌদি আরবের রিয়াদে প্রিন্স সুলতান বিশ্ববিদ্যালয়ে গান আর বাদ্যের তালে মঞ্চ মাতালেন একদল বাংলাদেশি তরুণ শিক্ষার্থী। এ যেন এক টুকরো বাংলাদেশ।
'আন্তর্জাতিক কালচারাল ডে-২০১৯ উপলক্ষে গান আর নাচের পাশাপাশি অনুষ্ঠানের মূল মঞ্চের পেছনে ছিল লাল সবুজের বাংলাদেশের স্টল। যেখানে, রিকশা, পালকিসহ ছিল বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতির নানা উপকরণ। স্টলের পাশেই বড় পর্দায় দেখানো হয়, বাংলাদেশের ঐতিহ্যবাহী স্থাপনা ও প্রামাণচিত্র।
ছিল ঐতিহ্যবাহী বাহারী রকমের পিঠা-পুলি আর সুস্বাদু খাবার। অল্প জায়গায় এমন আয়োজনের একটাই কারণ, বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরা।
স্টল পরিদর্শন এসে শিক্ষার্থীদের এমন কর্মকাণ্ডের প্রশংসা করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্টলগুলোর উপস্থাপনার ওপর রেটিং করে পুরস্কার দেয়া হয়। এ বছর প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করে ফিলিস্তিন। আর সাংস্কৃতিক অংশে দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop