ksrm

বাণিজ্য মেলা'বাণিজ্যমেলায় রপ্তানি অর্ডার ২০০ কোটি টাকা'

সময় সংবাদ

fb tw
মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শেষ দিন আজ (৯ ফেব্রুয়ারি)। শেষ দিন ক্রেতা দর্শনার্থীদের ভিড়ে জমজমাট মেলা প্রাঙ্গণ। শেষ দিনে বেশি ডিসকাউন্ট পেয়ে খুশি ক্রেতারা। এদিকে সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, এবারের মেলায় প্রায় ২০০ কোটি টাকার রপ্তানি আদেশ পাওয়া গেছে। পূর্বাচলে এতো বড় মেলার আয়োজন করা সম্ভব নয় বলেও জানান মন্ত্রী।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৪তম আসরের শুরু থেকে দর্শনার্থী সমাগম ছিল চোখে পড়ার মতো। আর মেলার শেষ দুই দিন ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে জমজমাট মেলার প্রতিটি স্টল-প্যাভিলিয়ন। অনেকেই স্বজন-পরিচিতজনদের নিয়ে ব্যস্ত পণ্য কেনাকাটায়। সন্তুষ্ট বিক্রেতারাও।
মাসব্যাপী এই মেলার আনুষ্ঠানিক পর্দা নামবে আজ। শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে মেলার আয়োজক প্রতিষ্ঠান ইপিবির ভাইস চেয়ারম্যান তুলে ধরেন অ্যাপ ভিত্তিক সেবাসহ এবারের মেলার বিশেষ দিকগুলো।
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী জানান, এবার রপ্তানি আদেশ পাওয়া গেছে প্রায় ২০০ কোটি টাকা। বিশ্ব বাণিজ্যে নিজেদের অংশ বাড়াতে উদ্যোক্তাদের মানসম্পন্ন নতুন নতুন পণ্য উৎপাদনের তাগিদ দেন তিনি।
অনুষ্ঠানে মেলায় অংশ নেয়া ৪২টি প্রতিষ্ঠান ও স্টলকে ১৩টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। জাতীয় নির্বাচনের কারণে এবার পহেলা জানুয়ারির পরিবর্তে মেলা শুরু হয় ৯ জানুয়ারি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop