বইমেলাবই মেলায় সাংবাদিক নাজিমের ‘গল্পটির বাকি অংশ’

সময় সংবাদ

fb tw
somoy
কিছুটা গোয়েন্দা কাহিনী ও রোমাঞ্চ নিয়ে লেখা সাংবাদিক জামশেদ নাজিমের ভিন্নরকম এক ভালোবাসার উপন্যাস ‘গল্পটির বাকি অংশ’ ইতিমধ্যে পাঠকপ্রিয়তার শীর্ষে স্থান করে নিয়েছে।
বই মেলার প্রথম দিন থেকে বিক্রি হচ্ছে বাস্তবধর্মী এ উপন্যাস। তরুণ এ লেখকের প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ গত বইমেলায় প্রথম প্রকাশ পায়। ওই বছর দাঁড়িকমা প্রকাশনীর বেস্টসেলার ছিল বইটি।
অমর একুশে গ্রন্থমেলা-২০১৯ এ সালাম চত্বরে প্রকাশনীর ২৩৪ নং স্টল ও বাংলা একাডেমির ভিতরের অংশ ডিআরইউর ৬৭ নং স্টলে বই দুইটি পাওয়া যাচ্ছে।
বেসরকারি টেলিভিশন চ্যানেল-জিটিভির ক্রাইম রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করা জামশেদ নাজিমের অনুসন্ধানী রিপোর্টে রয়েছে বেশ দক্ষতা। তিনি বেশ কয়েকবার পুরস্কারও পেয়েছেন। তিনি নিজেকে তথ্য-ভিক্ষুক বলে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। মূলত পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে সমাজের বিভিন্ন চিত্র, প্রেম, ভালোবাসা ও বাস্তবতা তুলে ধরেছেন ‘গল্পটির বাকি অংশ’ উপন্যাসে।
রঘু-প্রজাপতি চরিত্র নিয়ে তিনি লিখতেন ফেসবুকে। বেশ জনপ্রিয়তা পায় তার এই ফেসবুক কেন্দ্রিক চরিত্র। রঘু-প্রজাপতির সেই গল্প নিয়ে গত বই মেলায় মলাটবন্দী হয় তার প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’। এরই ধারাবাহিকতায় ‘গল্পের বাকি অংশ’ উপন্যাসটি রচনা করেন তিনি।
জামশেদ নাজিম বলেন, ‘গল্পটির বাকি অংশ’ নামের উপন্যাসে সমাজের বিভিন্ন সময়ে ঘটে যাওয়া ঘটনা, যেগুলো দাগ কাটতো মানুষের মনে, সেই ঘটনাগুলোই রঘু-প্রজাপতির কথা আর চরিত্রে প্রকাশ করেছি। প্রথম দিন থেকে অনেক পাঠক গল্পটি নিতে আসছেন।
বইটি সম্পর্কে দাঁড়িকমা প্রকাশনীর কর্ণধার আবদুল হাকিম নাহিদ বলেন, এবারের বই মেলার প্রথম দিন থেকেই সাংবাদিক জামশেদ নাজিমের লেখা দ্বিতীয় উপন্যাস ‘গল্পের বাকি অংশ’বেশ বিক্রি হচ্ছে। আশা করছি বইটি প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ এর মতো পাঠকে মনে ঠাঁই করে নেবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop